করোনা ভাইরাস : ফায়ার সার্ভিস ও র‌্যাব সদস্যসহ নতুন আক্রান্ত ৯২ জন

নিজস্ব প্রতিবেদক :

করোনায় আইন শৃঙ্খলা রড়্গাকারী বাহিনীর সব বিভাগের সদস্যরাই আক্রানত্ম হয়েছেন। হচ্ছেন বিভিন্ন পেশার মানুষও। এবার ফায়ার সার্ভিস ও র‌্যাবের সাত জন সদস্য করোনায় আক্রানত্ম হয়েছে।
চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাব ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৩৯৩ টি নমুনার মধ্যে ৯২ জন করোনা পজিটিভ হয়েছেন। পজিটিভ হওয়া সবাই চট্টগ্রামের। নতুন করে ৯২ জন আক্রানত্ম হওয়ায় করোনায় মোট আক্রানেত্মর সংখ্যা ১২৮৪ জন। এদের মধ্যে সুস’ হয়ে বাড়ি গেছে ১২৭ জন ও মারা গেছেন ৪৬ জন।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায় বৃহস্পতিবার চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৬৪টি নমুনার মধ্যে ২২টি পজিটিভ পাওয়া গেছে। এর সবগুলো চট্টগ্রামের। এরমধ্যে ১০টি মহানগরীর ও ১২টি বিভিন্ন উপজেলার। বিভিন্ন উপজেলার মধ্যে রয়েছে সন্দ্বীপের ৩ জন, হাটহাজারির ৬ জন, রাউজানের ২ জন ও সীতাকু-ের একজন।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ১২৯ জনের নমুনার মধ্যে ৭০ জনের পজিটিভ পাওয়া গেছে। এর সবগুলোই চট্টগ্রামের। তবে মহানগরী আর উপজেলার পৃথক শনাক্ত করা যায়নি।
এদিকে গতকাল ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ও কক্সবাজার ল্যাবের রিপোর্ট পাওয়া যায়নি বলে জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী।
এদিকে আজ নতুন করে ৯২ জন করোনা শনাক্ত হওয়ায় মোট রোগীর সংখ্যা হলো ১,২৮৪ জন। এর আগে২০ মে ২৬০ জন, ১৯মে ১২৮ জন, ১৮মে ৫৪ জন, ১৭ মে ৭৩ জন, ১৬ মে ৭৫ জন, ১৫ মে ৬৮ জন, ১৪ মে শনাক্ত হয়েছিল ৬১ জন, ১৩ মে শনাক্ত হয়েছিল ৯৫ জন, ১২ মে ৭৫ জন, ১১ মে ৬৫ জন, ১০ মে ৪৮ জন, ৯ মে শনিবার ১৩ জন, মে শুক্রবার ১১ জন, ৭ মে বৃহস্পতিবার ভেটেরিনারিতে ৩৮ জন ও বিআইটিডিতে ১৯ জন ( কক্সবাজারে একজনসহ) করোনা শনাক্ত হওয়ায় একদিনে ৫৭ করোনা রোগী শনাক্ত হয়েছিল চট্টগ্রামে। ৬ মে ১১ জন করোনা পজিটিভ হওয়ার আগে ৫ মে সোমবারের ভেটেরিনারি রিপোর্টের ১৩ জন, ৫ মে বিআইটিআইডি এর রিপোর্টে ৯ জন (ঢাকা, কুমিলস্না ও কক্সবাজার থেকে আসা তিনজন রোগী সহ), ৪মে ১৬ জন, ৩ মে ১৩ জন, ২ মে তিনজন, ১ মে তিনজন, ৩০ এপ্রিল একজন, ২৯ এপ্রিল ৪ জন, ২৮ এপ্রিল তিনজন, ২৭ এপ্রিল নয়জন, ২৬ এপ্রিল সাতজন ( রাজবাড়ী থেকে আসে একজন), ২৫ এপ্রিল দুই জন ( ঢাকা থেকে আসে একজন), ২৪ এপ্রিল একজন, ২২ এপ্রিল তিনজন, ২১ এপ্রিল একজন, ১৩ এপ্রিল চারজন, ১৮ এপ্রিল একজন, ১৭ এপ্রিল একজন, ১৬ এপ্রিল একজন, ১৫ এপ্রিল পাঁচজন, ১৪ এপ্রিল ১১ জন, ১৩ এপ্রিল দুইজন, ১২ এপ্রিল পাঁচজন, ১১ এপ্রিল দুইজন, ১০ এপ্রিল দুই জন, ৭ এপ্রিল তিনজন, ৫ এপ্রিল একজন ও ৩ এপ্রিল একজন আক্রানত্ম হয়েছিল।