করোনা : নতুন শনাক্ত ১৯৯

নিজস্ব প্রতিবেদক :
নগরীতে রোববার ২৯২ জনের করোনা শনাক্ত হওয়ার পর সোমবার শনাক্ত হয়েছে ১৯৯ জন। ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, ইম্পেরিয়াল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, আরটিআরএল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৬৮৪ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১৯৯ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৩৫০ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা গেছে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৯৪৭ নমুনার মধ্যে ২২ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১০৮ নমুনায় ৪০ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ২৩৬ জনে ৪৩ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৮২ নমুনায় ৮ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৬৮ নমুনায় ২৩ জন, শেভরনে ৯২ জনে ২৮ জন, মা ও শিশু হাসপাতালে ৩১ জনের নমুনায় ১৪ জন এবং আরটিআরএলে ৩৬ জনের নমুনায় ২০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৮৪ জনের নমুনায় একজনের পজিটিভ পাওয়া যায়।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্যদিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। ঈদের পর থেকে ধীরে ধীরে করোনার প্রভাব কমতে থাকলেও গত মাস থেকে আবারো ধীরলয়ে বাড়ছে করোনা শনাক্ত। গত কিছুদিন ধরে প্রতিদিন ২০০ এর বেশি হচ্ছে আক্রান্ত হচ্ছে।