কক্সবাজারে পুলিশের সঙ্গে গোলাগুলিতে ইয়াবা কারবারি নিহত      

 নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার :

কক্সবাজার শহরের খুরুশকুল ব্রিজ এলাকায় ইয়াবা কারবারিদের সাথে পুলিশের গোলাগুলিতে মিজান (৩২) নামে চিহ্নিত এক মাদক কারবারি গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে।

সোমবার ভোররাতে এই ঘটনা ঘটে। মিজান টেকপাড়া এলাকার গোলাম মওলা বাবুল এর ছেলে বলে জানা গেছে। এই ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে।

গোলাগুলির ঘটনা নিশ্চিত করে কক্সবাজার সদর থানার ওসি শাহজাহান কবির বলেন, মিজান একজন চিহ্নিত ইয়াবা কারবারি। গত ৮ ফেব্রুয়ারি মাঝির ঘাট এলাকা থেকে বিপুল পরিমাণ ইয়াবা লুটের ঘটনায় মিজান জড়িত রয়েছে। লুটের পর থেকে মিজান পলাতক ছিল। এক পর্যায়ে সে ভারত চলে যায় কৌশলে।

সর্বশেষ ১৭ জুলাই বেনাপোলের ইমেগ্রেশন পুলিশ মিজানকে আটক করে কক্সবাজার জেলা পুলিশকে অবগত করেন। পুলিশের একটি টিম গিয়ে মিজানকে কক্সবাজার নিয়ে এসে তার স্বীকারোক্তি মোতাবেক সোমবার (২০ জুলাই) ভোররাতে মাঝিরঘাটস্থ খুরুশকুল ব্রিজ এলাকায় লুট হওয়া ইয়াবাগুলো উদ্ধারে যায় সদর থানা পুলিশ ও ডিবি পুলিশ।

মিজানকে নিয়ে যৌথ ইয়াবা উদ্ধারে গেলে পূর্ব থেকে উৎপেতে থাকা তার সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। ইয়াবা কারবারিদের এলোপাতাড়ি গুলিতে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। পুলিশ জানায়, মাদক কারবারিরা গুলি ছুঁড়ে মিজানকে ছিনিয়ে নেওয়া চেষ্টাকালে গুলিবিদ্ধ হয় মিজান। এসময় পুলিশের পাল্টা গুলিতে সহযোগিরা পালিয়ে যায়।

এতে ঘটনাস্থল থেকে ১০ হাজার ইয়াবা ট্যাবলেট, একটি দেশিয় বন্দুক ও এক রাউন্ড কার্তুজ উদ্ধার করে গুলিবিদ্ধ মিজানকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে জানান।

গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়। মিজানের বিরুদ্ধে বেশ কয়েকটি ইয়াবার মামলা রয়েছে বলে নিশ্চিত করেছেন সদর থানার ওসি শাহজাহান কবির।