কক্সবাজারে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২৯ জনে

প্রথম রোহিঙ্গার কোভিড ১৯ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার :

কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে দুই রোহিঙ্গাসহ ১৮৬ জনের স্যাম্পল টেস্টের মধ্যে ১২ জনের রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। বাকী ১৬৯ জনের রিপোর্ট ‘নেগেটিভ’ হয়। তাদের মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ৯ জন, চকরিয়া উপজেলায় ১ জন এবং রোহিঙ্গা শরণার্থী ২ জন। এনিয়ে কক্সবাজার জেলায় বৃহস্পতিবার পর্যন্ত করোনা আক্রানত্ম রোগীর সংখ্যা দাড়াঁলো ১২৯ জনে। এদিন এছাড়া ৫ জন পুরাতন করোনা রোগীর ফলোআপ রিপোর্ট ‘পজেটিভ’ হয়েছে।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যাপক (ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ) ডা. মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার পর্যন্ত কক্সবাজার মেডিক্যালে ১২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সেখানে বান্দরবানের ৯ জন, চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়ার ৭ জন। তাছাড়া এই প্রথমবারের মতো দুজন রোহিঙ্গার করোনা ধরা পড়েছে।

করোনা পজেটিভ হওয়া ১২৯ জনের মধ্যে চকরিয়া উপজেলায় ৩৫ জন, কক্সবাজার সদর উপজেলায় ৩৫ জন, পেকুয়া উপজেলায় ২০ জন, মহেশখালী উপজেলায় ১২ জন, উখিয়া উপজেলায় ১৪ জন, টেকনাফ উপজেলায় ৭ জন, রামু উপজেলায় ৪ জন এবং রোহিঙ্গা শরণার্থী ২ জন। গত ৪৪ দিনে কক্সবাজার মেডিক্যালে পিসিআর ল্যাবে মোট ৩ হাজার ৩৬২ জনের স্যাম্পল টেস্ট করা হয়েছে।

এ পর্যনত্ম একজন রোগী করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি রামু উপজেলার কাউয়ার খোপ ইউনিয়নের পূর্ব কাউয়ার খোপ গ্রামের মোহাম্মদ আবদুলস্নাহ এর স্ত্রী। এই পর্যন্ত মোট ৩৩ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।