ইপিএল : নেওয়া যাবে পাঁচটি পরিবর্তন

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
করোনার জেরে ইপিএলের অবশিষ্ট ম্যাচগুলোর জন্য এমন এক সিদ্ধান্ত গৃহীত হল, যা দৃষ্টান্ত হয়ে রয়ে যাবে আগামী দিনগুলোতে। তিন নয় বরং এবার একটি ম্যাচে দুই দল নিতে পারবে পাঁচটি করে পরিবর্তন। স্টকহোল্ডারদের সঙ্গে বৃহস্পতিবার এক গুরুত্বপূর্ণ বৈঠকে এমনই সিদ্ধান্ত গ্রহণ করেছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। যদিও এই সিদ্ধান্ত কেবল চলতি মরশুমের বাকি সময়ের জন্যই।
অতিমারী কোভিড১৯-র জন্য তিন মাস স্থগিত থাকার পর চলতি মাসের ১৭ তারিখ থেকে ফের বল গড়াবে ইংলিশ প্রিমিয়র লিগে। তার আগে নিরাপত্তা সংক্রান্ত একাধিক ইস্যু নিয়ে বিভিন্ন সময় মেডিক্যাল টিমের সঙ্গে পর্যালোচনায় বসছে লিগ কর্তৃপক্ষ। আর ফুটবলারদের নিরাপত্তার খাতিরেই এমন দৃষ্টান্তমূলক এক পদক্ষেপ গৃহীত হয়েছে বলে এক বিবৃতি মারফৎ জানিয়েছে ইপিএল কর্তৃপক্ষ।
গত মাসে আন্তর্জাতিক ফুটবল অ্যাসোসিয়েশনের বোর্ড মিটিংয়ে সাময়িক বিষয়টিতে সংশোধন আনা হয়েছে বলে জানিয়েছে তারা। তিনের পরিবর্তে যেহেতু পাঁচজন ফুটবলার ফুটবলার পরিবর্তন করতে পারবে ক্লাবগুলি তাই রিজার্ভ বেঞ্চে সাতজনের পরিবর্তে দলের ন’জন ফুটবলারকে রাখতে পারবেন কোচ। বিবৃতিতে ইপিএল কর্তৃপক্ষ জানিয়েছে, ‘২০১৯-২০ বাকি মরশুমের জন্য ম্যাচে পরিবর্তের সংখ্যা তিন থেকে বাড়িয়ে পাঁচ করা হল।’ অর্থাৎ লিগের বাকি ৯২টি ম্যাচে এক অন্য অভিজ্ঞতার সাক্ষী থাকতে চলেছেন ফুটবল অনুরাগীরা।
খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।