ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন স্টোকস

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

রোজ বোলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন বেন স্টোকস। কারণ ইংল্যান্ড অধিনায়ক জো রুট তার দ্বিতীয় সন্তানের জন্মের জন্য আগামী সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে উদ্বোধনী টেস্ট খেলতে পারবেন না।

অলরাউন্ডার স্টোকস রুটের অনুপস্থিতিতে প্রথমবারের মতো দলকে নেতৃত্ব দেবেন। তিন টেস্টের সিরিজের প্রথম ম্যাচটি ৮ জুলাই থেকে সাউদাম্পটনের রোজ বোলে শুরু হবে। এই সময় রুট তার সন্তানসম্ভাব স্ত্রী-র পাশে থাকবেন।

অন্তর্বর্তীকালীন অধিনায়ক হওয়ার জন্য স্টোকসে বেছে নিয়েছেন রুট। স্টোকসকে “প্রাকৃতিক নেতা” হিসাবে বর্ণনা করে। রুট বিবিসি-কে বলেন, তিনি আমাদের জন্য একটি দুর্দান্ত কাজ করতে খুব সুসজ্জিত।’

তবে দ্বিতীয় টেস্টেও রুটের খেলা নিয়ে সংশয় রয়েছে। কারণ অধিনায়ককে দলে যোগ দেওয়ার আগে ৭ দিনের আইসোলেশনে থাকতে হবে। গত সপ্তাহে, ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ডিরেক্টর অফ ক্রিকেট অ্যাশলে জাইলস বলেন যে, বোর্ড রুট-সহ সিরিজ চলাকালীন খেলোয়াড়দের দল ছেড়ে আবার “দুরন্ত” প্রবেশের অনুমতি দেবে বলে আশাবাদী।

‘বায়ো-সিকিউরিটি’ ভেন্যুতে খেলা সিরিজটি তিন মাস দীর্ঘ করোনভাইরাস বিরতির পর ক্রিকেটের পুনরায় সূচনা হতে চলেছে। এই টেস্টে মার্কিন মুলুকে পুলিশি হেফাজতে জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের ঢেউ আছড়ে পড়ছে। সেই আন্দোলনের সমর্থনে ইংলিশ প্রিমিয়র লিগে ফুটবলাররা জার্সিতে নামের পরিবর্তে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ লেখা পরেই মাঠে নামছেন। ইপিএলের ধাঁচে ক্রিকেটেও এবার ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ লোগো লেখা জার্সিতে মাঠে নামতে চলেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।