আরো তিন আসামির আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি

মেজর সিনহা মো. রাশেদ খান হত্যার ঘটনায় পুলিশের দায়ের করা মামলার তিন সাক্ষীকে ফের হেফাজতে নিয়েছে র্যাব

সিনহা হত্যা :

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার :

চাঞ্চল্যকর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনায় পুলিশের দায়ের করা মামলার তিন সাক্ষীও আদালতে ঘটনা সম্পর্কে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বুধবার সকাল সোয়া ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত তাদের জবানবন্দি রেকর্ড করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ্। র‌্যাবের পক্ষ থেকে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

আদালতে জবানবন্দি দেওয়া তিন আসামিরা হলেন মারিশবুনিয়ার নিজাম উদ্দীন, মো. আয়াছ ও নূরুল আমিন।

আদালতে আসামিদের জবাবন্দি শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব ১৫ এর সহকারী পুলিশ সুপার খায়রুল ইসলাম সাংবাদিকদের বলেন, সিনহা মামলার এই তিন আসামি ঘটনা সম্পর্কে আমাদের কাছে যা স্বীকারোক্তি দিয়েছেন আদালতের কাছেও একই স্বীকারোক্তি দিয়েছেন।

র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে, পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এই ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে র‌্যাবের একটি দল টেকনাফের মারিশবুনিয়া এলাকা থেকে গত ৯ আগস্ট পুলিশের দায়ের মামলার এই সাক্ষীদের গ্রেফতার করে। পরদিন তাদের আদালতে তোলা হয়। ১২ আগস্ট র‌্যাবের তদন্ত কর্মকর্তার ১০ দিনের আবেদনের প্রেক্ষিতে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এই তিন আসামিকে গত ১৪ আগস্ট র‌্যাব হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদ শেষে গত ২০ আগস্ট আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন। এর পর ২২ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তার ৭ দিনের আবেদনের প্রেক্ষিতে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। চার দিনের রিমান্ড শেষে গত মঙ্গলবার তাদের আদালতে তোলা হয়। কিন্তু স্বীকারোক্তিমূলক জবানবন্দি না দেয়ায় তাদের আরো তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। কিন্তু একদিনের মাথায় তারা স্বীকারোক্তি দিতে রাজি হয়েছে। জবানবন্দি শেষে তাদেরকে কারাগারে পাঠানো হয়।