আবাসিকে গ্যাসসংযোগ প্রদানের দাবি সম্পূর্ণ যৌক্তিক : সুজন

চসিক প্রশাসক আলহাজ মোহাম্মদ খোরশেদ আলম সুজনের হাতে স্মারকলিপি তুলে দিচ্ছেন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. ঠিকাদার সমিতি নেতৃবৃন্দ।

প্রধানমন্ত্রী বরাবরে ঠিকাদার সমিতির স্মারকলিপি

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক আলহাজ খোরশেদ আলম সুজনের কাছে গতকাল দুপুরে চসিক নগরভবনে স্মারকলিপি দিয়েছেন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. ঠিকাদার সমিতির নেতৃবৃন্দ। তারা প্রায় পঁচিশ হাজার আবাসিক গ্রাহককে গ্যাসসংযোগ প্রদান ও চট্টগ্রাম অঞ্চলের আবাসিকখাতসহ সকল ধরনের গ্যাস সংযোগ প্রদানের আবেদন জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বরাবর ওই স্মারকলিপিতে তাদের সমসাময়িক বিভিন্ন সমস্যাও তুলে ধরেন।

এ সময় প্রশাসক কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. ঠিকাদার সমিতির স্মারকলিপি গ্রহণ করে তাদের দাবি-দাওয়া যথাযথ কর্তৃপক্ষের কাছে তুলে ধরবেন বলে আশ্বাস প্রদান  করেন। তিনি বলেন, আপনাদের এই দাবি সম্পূর্ণ যৌক্তিক ও সময়োপযোগী। নতুন আবাসিক গ্যাসসংযোগ প্রদানের জন্য চট্টগ্রামবাসী বহুদিন ধরে হাহাকার করছে। প্রশাসকের দায়িত্ব নেবার আগে থেকেই আমি আবাসিকে গ্যাস সংযোগ প্রদানের জন্য সোচ্চার ছিলাম। বিভিন্ন সময়ে আবেদন-নিবেদনসহ আন্দোলনও করেছি। প্রশাসক বলেন, চট্টগ্রাম একটি অতিগুরুত্বপূর্ণ অঞ্চল। এ বিবেচনায় মাননীয় প্রধানমন্ত্রী চট্টগ্রামের জন্য অনেক উন্নয়নমূলক কাজ সম্পাদন করেছেন। কিন্তু দুঃখের বিষয়, চট্টগ্রামে গ্যাসস্বল্পতা নিরসনকল্পে এলএনজি সরবরাহ নিশ্চিত করা হলেও পঁচিশ হাজারেরও  অধিক অপেক্ষামাণ আবাসিক গ্রাহককে গ্যাসসংযোগ  দেয়া হয়নি। বিভিন্ন মহল বারবার সিলিন্ডার গ্যাস ব্যবহারের ওপর জোর দিয়ে আসছে। তাঁরা ভেবে দেখেন না, সিলিন্ডার গ্যাস অনেক সময় আবাসিকের জন্য ঝুঁকিপূর্ণ। অন্যদিকে লাইনের গ্যাস ব্যবহার নিরাপদ ও ঝুঁকিমুক্ত। প্রশাসক আশা প্রকাশ করেন, চট্টগ্রামের গুরুত্ব বিবেচনায় নিয়ে আবাসিকখাতে পুনরায় গ্যাসসংযোগ প্রদানে মাননীয় প্রধানমন্ত্রী যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।

এ সময়  প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. ঠিকাদার সমিতির সভাপতি মোহাম্মদ ইকরাম চৌধুরী, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন চৌধুরী, হারুন সাহেদ, দেলোয়ার হোসেন দুলাল, বায়েজিদ হোসেন ঢালী, ফারুক আকবর, নুরুন নবী, মো. জহিরুল ইসলাম জহির, আবুল বশর,দেবপ্রিয় চৌধুরী সানু, ইয়াহিয়া বকুল উপস্থিত ছিলেন।