আন্তর্জাতিক বিভিন্ন গন্তব্যে ইউএস বাংলার কার্গো ফ্লাইট

কার্গো ফ্লাইটে করে পণ্য আমদানি-রপ্তানি করছে ইউএস বাংলা

আন্তর্জাতিক বিভিন্ন গন্তব্যে কার্গো ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউএস বাংলা। কার্গো ফ্লাইট পরিচালনা শুরু করার পর ব্যাংকক, সিঙ্গাপুর, কলকাতা, গুয়াংজুসহ বিভিন্ন আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।
বর্তমানে করোনা ভাইরাসের মহামারি প্রাদুর্ভাবের কারণে সারাবিশ্বের সাথে বাংলাদেশের আকাশপথের পরিবহন যোগাযোগ ব্যবস্থাও বিঘিœত। সম্প্রতি বাংলাদেশ সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ ইউএস-বাংলা এয়ারলাইন্সকে আন্তর্জাতিক রুটে কার্গো ফ্লাইট পরিচালনার অনুমতি প্রদান করেছে। করোনারভাইরাস এর দুর্যোগকালীন সময়ে দেশের আমদানি-রপ্তানিকে সচল রাখতে কাজ করে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।
ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বর্তমান অবস্থায় বিভিন্ন দেশ থেকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিশেষ করে মহামারি করোনা ভাইরাসের সময়কালীন স্বাস্থ্যসেবাকে সচল রাখার জন্য চিকিৎসকদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রীসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী আমদানি করতে সহায়তা করা হচ্ছে। এছাড়া জরুরি রপ্তানি পণ্যসামগ্রী বিশেষ করে গার্মেন্টস পণ্য, পচনশীল দ্রব্য শাক-সবজি ইত্যাদি বিদেশে রপ্তানিতে সহায়তা করা হচ্ছে।
দেশের ক্রান্তিকালে আমদানি-রপ্তানীর মাধ্যমে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে কাজ করছে ইউএস-বাংলা।
প্রতিটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে প্রায় ১৫ টন কার্গো পরিবহন করতে পারবে। বাংলাদেশের সাথে কার্গো পরিবহনে যেসব দেশের সাথে দ্বিপাক্ষিক চুক্তি আছে ইউএস-বাংলা এয়ারলাইন্স সেসব দেশে কার্গো পরিবহন করতে পারবে। ইউএস-বাংলা পরিচালিত আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, কলকাতা, চেন্নাই, গুয়াংজু, মাস্কাট, দোহাসহ এশিয়ার দেশগুলোতে বিশেষ করে সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাতে কার্গো পরিবহনের পরিকল্পনা করছে।
ইউএস-বাংলার কার্গো ফ্লাইট সম্পর্কে বিস্তারিত জানতে যোগাযোগ করুন- ০১৭৭৭৭০৭৫০৩। বিজ্ঞপ্তি