আনোয়ারায় নতুন করে ১৬ জন করোনায় আক্রান্ত

করোনা রোগীদের আইসোলেশনের সুযোগ করে দিলেন ভূমিমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা :

আনোয়ারায় করোনা আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে প্রায় প্রতিদিনই বাড়ছে। উপজেলা প্রশাসন স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার জন্য নির্দেশনা দিলেও, সেটি অনেক ক্ষেত্রেই মানা হচ্ছে না। এসব স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে প্রশাসনের মনিটরিং আরো জোরদার করারও আহবান জানান স্থানীয় সচেতন মহল।

শুক্রবার আবারো এক দিনেই নতুন করে ১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট ৪৪ জন করোনায় আক্রান্তহয়েছেন বলে জানিয়েছেন আনোয়ারা থানা পুলিশ। আক্রান্তদের সবার বাড়ি-বাসা লকডাউন করা হয়েছে। করোনা পরিসি’তিতে দেশের চিকিৎসা ও হাসপাতারের সংকটের কথা বিবেচনায় রেখে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির নিদের্শনায় লাবিবা কনভেনশন হলকে আইসোলেশন সেন্টার করা হয়েছে। যে কোনো আক্রান্ত বাড়িতে বা বাসায় সুযোগ না থাকলে সে ব্যক্তি এখানে থেকে সেবা নিতে পারবেন। তবে এদের মধ্যে মৃত্যু হয়েছে ১ জনের এবং বাকিরা সবাই সুস্থ রয়েছেন বলেও জানিয়েছেন আনোয়ারা থানার অফিসার ইনচার্জ দুলাল মাহমুদ।

থানা সূত্র জানায়, করোনাভাইরাস শনাক্তকরণের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩৯টি নমুনা সংগ্রহ করে নগরীর ফৌজদারহাট বিআইটিআইডির ল্যাবে পাঠারো রিপোর্টে শুক্রবার (৫ জুন) রাতে ১৬ জনের করোনা পজিটিভ এসেছে। তাদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ জন ডাক্তার, তৈলারদ্বীপ ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের উপ মেডিকেল অফিসার ও অফিস সহায়ক, রাঙ্গাদিয়া পুলিশ ফাঁড়ির সহকারী পুলিশ পরির্দশকের স্ত্রী ও সন্তান, হাইলধর ইউনিয়নের মাইজপাড়ার বাসিন্দা মহানগর গোয়েন্দা শাখার এসআই ১ জন, উপজেলা খাদ্য কর্মকর্তা ১ জন, বৈরাগ খান বাড়ি ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ও বটতলী রম্নসত্মমহাট সোনালী ব্যাংকের কর্মকর্তা ১জন, বারখাইন ইউনিয়নের নাছির মেম্বারের বাড়ির ৬৪ বয়সের বৃদ্ধাসহ ২ জন, ইয়াংওয়ানের চাকরিজীবী বৈরাগ ইউনিয়নের আমান উল্লাহ্‌ পাড়া ৯ নম্বর ওয়ার্ডের ২৬ বয়সের ১ যুবক, উত্তর বন্দর গ্রামের ২ জন,  উপজেলার বটতলী হাজীগাঁও ইসমাঈল সওদাগরের বাড়ির ২৬ বছরের এক কলেজ ছাত্র, আইর মঙ্গল ৭নং ওয়ার্ডের ৬৩  বছরের ১ বৃদ্ধা রয়েছেন। এ নিয়ে উপজেলায় করোনা আক্রানেত্মর সংখ্যা দাঁড়াল ৪৪ জনের।

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দীন এসব তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলার বাইয়ে থেকে শহর, কর্ণফুলী ও চন্দনাইশ থেকেও পরীক্ষা করানোর জন্য আসে। অন্য উপজেলা ও শহরের গুলো ছাড়া শুক্রবারের ১৫জনসহ এ পর্যন্ত আনোয়ারায় ৩৮ জন করোনায় আক্রান্তহয়েছে। এদের মধ্যে ১ জনের মৃত্যু হয়েছে এবং বাকিরা সবাই সুস্থ রয়েছেন।