আড্ডাটাইমসে মুক্তি পেলো ‘ফেলুদা ফেরত’

সুপ্রভাত ডেস্ক :
প্রথমবারের মতো ‘ফেলুদা’ এবার ওটিটিতে ওয়েব সিরিজ হিসেবে প্রকাশ পেলো। সত্যজিৎ রায়ের সর্বাধিক জনপ্রিয় সৃষ্টি ফেলুদা বরাবরই বাঙালি শ্রোতাদের কাছে সবচেয়ে জনপ্রিয় চরিত্র এবং গল্প। এলবিসি মিডিয়া এন্টারটেইনমেন্ট কোম্পানি লি. এবং আড্ডাটাইমস ‘ফেলুদা ফেরত’ ওয়েব সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য নিয়ে এসেছে।
ছিন্নমস্তার অভিশাপ প্রথমবারের জন্য স্ক্রিনে প্রদর্শিত হবে। সেই সাথে প্রথমবারের মতো ফেলুদা চরিত্রে অভিনয় করেছেন টোটারায় চৌধুরী।
পরিচালক সৃজতি মুখার্জী বলেন, সত্যজিৎ রায়ের গল্পের উপর নির্ভর করে তার প্রথম পরিচালনা এটি।
ফেলুদা, তপেস আর জটায়ুর সাথে ১৯৭৭ সালে সূত্রপাত হয়েছিল ছিন্নমস্তার অভিশাপ গল্পের। তারা হাজারিবাগে ছুটি কাটাতে এসেছে শব্দ-জব্দ প্রিয় মানুষ মহেশ চৌধুরী ও তার পরিবারের সাথে তার বিরাট অট্টালিকায়, যার নাম কৈলাশ।
মহেশবাবু এই ত্রয়ীকে নিমন্ত্রণ করেন তার জন্মদিন উপলক্ষে এক বনভোজনে রাজরাপ্পার কাছে ছিন্নমস্তার মন্দিরে। মহশেবাবু তার দ্বিতীয় সন্তান বীরেনকে খুব মিস করছিলেন, যে ১৯ বছর বয়সে এক দুঃসাহসিক অভিযানের জন্য ঘর ছেড়েছিল এবং ১০ বছর আগে বাবাকে চিঠি লেখাও বন্ধ করে দেয়।
ঘটনাচক্রে মহেশ পাহাড়ের ওপর হৃদরোগে আক্রান্ত হন এবং ভীষণভাবে জখম হন। পাশাপাশি আমরা সুলতান নামে একটি বাঘের কথা জানতে পারি, যে কিনা সার্কাস থেকে পালিয়ে গেছে। সার্কাসের মালিক কুটি এবং রিং মাস্টার কারানিদকারের সাথে কথা বলে ফেলুদা এটা বুঝেছিলেন যে, দুজনের মধ্যে কিছু নিয়ে চরম উত্তেজনা চলছে। তার জন্য যত তাড়াতাড়ি সম্ভব সুলতানকে উদ্ধার করতে হবে। এবার কৈলাশে ফিরে যাওয়া যাক, মহেশ ফেলুদাকে একটা ফটোফ্রেম দিলেন এবং কানে কানে কিছু বলেন। ফেলুদা এই ঘটনার অনুসন্ধান করতে চান এবং সমাধান করেন।
বাংলাদেশি দর্শকরা বিকাশ, রকেট, নগদ এবং যে কোন ব্যাংক কার্ডের মাধ্যমে আড্ডাটাইমস সাবস্ক্রাইব করতে পারবেন।
বাংলার ওটিটি প্ল্যাটফর্ম এর পথপ্রদর্শক হলো আড্ডাটাইমস, অফুরন্ত অরজিনাল ওয়েব সিরিজ ও শর্টফিল্ম বিভিন্ন বাংলা সিনেমার ভা-ার নিয়ে উপস্থিত। সম্প্রতি এই অ্যাপটিকে পুনঃনির্মাণ করা হয়েছে যা ব্যবহার করা অত্যন্ত সহজ।