আজ আসছেন প্রধান কোচ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
গত মার্চে জিম্বাবুয়ে সিরিজ শেষে ছুটি নিয়ে দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন নিজ দেশে আটকে থাকার পর অবশেষে ফিরছেন তিনি। দীর্ঘ সাড়ে পাঁচ মাস পর আজ রোববার রাত ১১টা ৪৫ মিনিটে ঢাকায় পৌঁছাবেন তিনি। তার সঙ্গে আসছেন স্বদেশি ফিল্ডিং কোচ রায়ান কুক ও ট্রেনার নিক লি’ও। খবর বাংলাট্রিবিউনের।
ঢাকায় ফিরে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন তারা। এরপরই ক্রিকেটারদের অনুশীলনে যুক্ত হতে পারবেন। নির্বাচকরা প্রধান কোচের মতামত নিয়েই শ্রীলঙ্কার টেস্ট সিরিজের দল ঘোষণা করবেন।
এদিকে শুক্রবার থেকে মিরপুরে বন্ধ আছে ক্রিকেটারদের অনুশীলন। খেলোয়াড়দের অনুশীলনে থাকা সাপোর্ট স্টাফের কয়েকজনের শরীরে করোনার লক্ষণ ও একজনের পজিটিভ আসায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে অনুশীলন বন্ধ রেখেছে বিসিবি। মিরপুরে অনুশীলন বন্ধ থাকলেও ঢাকার বাইরের ভেন্যুগুলোতে চলছে যথারীতি।
প্রধান কোচ ডমিঙ্গোর তত্ত্বাবধানে ২১ সেপ্টেম্বর থেকে জাতীয় দলের অনুশীলন শুরু হওয়ার কথা। কিন্তু এক ট্রেনারের করোনা ধরা পড়ার যথাসময়ে দলীয় অনুশীলন নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। যদিও বিষয়টি জাতীয় দলের অনুশীলনে কোনও প্রভাব ফেলবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী, ‘এটা আমাদের মেডিক্যাল প্ল্যানেরই অংশ ছিল, কিছুটা বিরতি দিয়ে আবার শুরু করা হবে। সতর্কতার জন্য এই ব্যবস্থা নেওয়া।’