অফিস প্রধানদের সঙ্গে চবি উপাচার্যের মতবিনিময় : প্রশাসনিক কাজে আরও দায়িত্বশীল ভূমিকার তাগিদ

চট্টগ্রাম বিশ^বিদ্যালয় প্রশাসনিক কার্যক্রমে অধিকতর গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের তাগিদ দিয়েছেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। তিনি গতকাল দুপুর ১২টায় উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে সকল অফিস প্রধানদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন।
মতবিনিময়ে উপাচার্য বলেন, অফিস প্রধানরা হলেন বিশ^বিদ্যালয় প্রশাসনের অন্যতম চালিকা শক্তি। তিনি বিশ^বিদ্যালয় প্রশাসনকে আরও গতিশীল করতে অফিস প্রধানদের অধিকতর কার্যকর ও দৃশ্যমান ভূমিকা রাখার আহবান জানান।
উপাচার্য বলেন, অফিস প্রধানরা যতবেশি সক্রিয় হবেন তাঁদের অধীনস্থ কর্মকর্তা-কর্মচারীবৃন্দও অধিকতর সক্রিয় থাকবেন। তিনি কর্মকর্তা-কর্মচারীদের অফিসে আসা-যাওয়ার ব্যাপারে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে অফিস প্রধানদের আরও একটু সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান।
তিনি আরও বলেন, করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সরকারি নির্দেশনা মোতাবেক দীর্ঘদিন ধরে প্রত্যক্ষ একাডেমিক কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে আজ থেকে অনলাইন ক্লাশ শুরু হয়েছে।
সকলের সম্মিলিত প্রচেষ্টায় এ কার্যক্রম সফল হবে এবং শিক্ষার্থীরাও অনলাইন ক্লাশে অংশগ্রহণের মাধ্যমে ক্ষতি কাটিয়ে ওঠতে সক্ষম হবে মর্মে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন। তিনি অফিস পরিচালনার ব্যাপারে বেশকিছু গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।
সভার শুরুতে সূচনা বক্তব্য রাখেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান।
এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সেন্টার ফর এক্সিলেন্স ইন টিচিং অ্যান্ড লার্নিং এর পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান ও প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া।
অফিস প্রধানরা উপাচার্যের বক্তব্যে একমত পোষণ করেন এবং তাঁদের বিভিন্ন মতামত পেশ করেন। এছাড়া বিশ^বিদ্যালয় প্রশাসনকে অধিকতর গতিশীল করতে তাঁদের সার্বিক প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। বিজ্ঞপ্তি