অনুপ্রবেশ ঠেকাতে নেতাকর্মীদের ডাটাবেজ তৈরি করা হবে

????????????????????????????????????

সরাইপাড়া ওয়ার্ডে ইউনিট সভায় নাছির

নিজস্ব প্রতিবেদক :
চট্টগ্রাম নগর আওয়ামী লীগে অনুপ্রবেশ ঠেকাতে দলীয় নেতাকর্মীদের ডাটাবেজ তৈরি করা হবে বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, নেতাকর্মীদের জীবন বৃত্তান্ত ডাটাবেজ করে রাখার সময় এসেছে। কারণ নানাভাবে লক্ষ্য করা যাচ্ছে, দল টানা ক্ষমতায় থাকায় কিছু সুবিধাভোগী ও অর্থবিত্ত লোভী দলে ঢুকে পড়েছে। যারা কোনদিনই আদর্শের প্রতি অনুগত ছিল না এবং থাকতেও পারে না। এদেরকে যারা দলে ভিড়িয়ে ফায়দা লুটেছেন তাদের সম্পর্কেও তথ্য-উপাত্ত সংগ্রহ করা হবে।
গতকাল রোববার নগরীর ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের ইউনিটের কার্যকরী কমিটির সভায় তিনি এসব কথা বলেন।
সভায় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, জীবনযাপনে পরিশুদ্ধ ও সুস্থ মানসিকতার নেতাকর্মীরাই দলের সম্পদ। ডিজিটাল যুগে নেতাকর্মীদের এই প্রযুক্তি জ্ঞান সম্পন্ন হতে হবে। শুধু মিছিল-মিটিং করলে হবে না, প্রযুক্তির ব্যবহার সম্পর্কে মানুষকে সচেতন করতে হবে। তাই প্রথাগত শিক্ষার বাইরে সৃজনশীল বইপত্রের পাঠ এবং প্রযুক্তি জ্ঞান অর্জনের জন্য নিজেদের দক্ষ করে তুলতে হবে।
নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, আমাদের মনে রাখতে হবে বিএনপি জামায়াত মাঠে নেই বলে আমরা একেবারে নিরাপদ নই। কারণ তারা ভেতরে ভেতরে ষড়যন্ত্র করছে। দুবাই লন্ডনে বসে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সাথে বৈঠক করছে। তাই যাতে আরেকটি ১৫ আগস্টের পুনরাবৃত্তি না ঘটে সে ব্যাপারে আমাদের দলের ভেতরে-বাইরে সতর্ক দৃষ্টি রাখতে হবে।
আসন্ন সিটি কর্পোরেশনের মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করার জন্য ঘরে ঘরে গিয়ে বর্তমান সরকারের সাফল্য ও অর্জনগুলো পৌঁছে দেওয়ার আহ্বান জানান তিনি।
নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী বলেন, একজন রাজনৈতিক কর্মী হিসেবে এই নগরবাসীর সুখ-দুঃখের খবর রাখি। তাদের সমস্যাগুলোর কথাও জানি। আগামী মেয়র নির্বাচনে নেত্রী যেহেতু আমাকে নৌকা প্রতীক দিয়ে আমার উপর আস্থা রেখেছেন নির্বাচিত হলে সেই আস্থার প্রতি আমি সম্মান জানাতে প্রাণান্তকর প্রচেষ্টা অব্যাহত রাখবো।
সভায় আরো বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ সমাজ কল্যাণ সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন, যুব ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, কার্যনির্বাহী সদস্য সাইফুদ্দীন খালেদ বাহার, ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, হাজী বেলাল আহমদ, মোরশেদ আক্তার চৌধুরী, থানা আওয়ামী লীগের অধ্যাপক আসলাম হোসেন, এরশাদুল আমিন, ওয়ার্ড আওয়ামী লীগের নুরুল আমিন, যুগ্ম আহ্বায়ক ছাবের আহমেদ সওদাগর, শওকত আলী, লুৎফল হক খুশি, এ ইউনিটের আবু সৈয়দ খান, বি ইউনিটের মোহাম্মদ ইসহাক, সি ইউনিটের রুবেল আহমে বাবু, এ ইউনিটের জাহাঙ্গীর আলম, বি ইউনিটের সেলিম সওদাগর, সি ইউনিটের আলী হোসেন প্রমুখ।