দোকান মালিক আটক

৮৮ কার্টন ভেজাল মশার কয়েল জব্দ চকরিয়ায়

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া

চকরিয়ায় পুলিশের অভিযানে সৌদিয়া স্টোর নামের একটি দোকানের গুদাম থেকে ৮৮ কার্টন ভেজাল মশার কয়েল জব্দ করা হয়েছে। এসময় এসব কয়েল অবৈধভাবে বাজারজাতের অভিযোগে দোকানটির মালিক জসিম উদ্দিনকে আটক করেছে পুলিশ। গত শনিবার বিকালে চকরিয়া শহরের বায়তুশ শরফ সড়কের একটি মার্কেটের ভেতরে ওই দোকানে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন চকরিয়া থানার সেকেন্ড অফিসার তানভীর আহমদ ও এসআই কাওছার উদ্দিন চৌধুরীসহ পুলিশের একটি দল। জব্দকৃত এসব মশার কয়েলের আনুমানিক বাজার মূল্য দুই লাখ ৬৪ হাজার টাকা বলে জানিয়েছে পুলিশ।
অভিযানের সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার এসআই কাওছার উদ্দিন চৌধুরী বলেন, নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ উপজেলার শাহ কেমিক্যাল ইন্ড্রাস্টিজ নামের একটি শিল্প প্রতিষ্ঠানের লগো জালিয়াতি করে একটি চক্র নিউ বসুন্ধরা নামের জাম্বো মশার কয়েল বাজারজাত করে। ঘটনাটির কারণে শিল্প প্রতিষ্ঠানটি আর্থিক ক্ষতির শিকার হলে দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠানটির মালিক জাহাংগীর আলমসহ কর্মকর্তারা কতিপয় জালিয়াতচক্রের সন্ধান পেতে তৎপরতা শুরু করে। সর্বশেষ গত শনিবার সকালে চকরিয়া সদরের বায়তুশ শরফ সড়কস্থ সৌদিয়া স্টোর নামের একটি দোকানে ভেজাল মশার কয়েল বাজারজাত করার বিষয়টি উদঘাটন করেন মালিকপক্ষ।
তিনি বলেন, ক্ষতিগ্রস্ত শিল্প প্রতিষ্ঠান মালিক জাহাংগীর আলম বিষয়টি চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরীকে অবহিত করলে তাঁর নির্দেশে এদিন বিকালে অভিযান চালিয়ে সৌদিয়া স্টোর নামের ওই দোকানের গুদাম থেকে ৮৮ কার্টন ভেজাল মশার কয়েল উদ্ধার করা হয়। এ ঘটনায় দোকান মালিক জসিম উদ্দিনকে আটক করা হয়েছে।