৭ উইকেটে হারলো বিসিবি একাদশ

ব্যাট হাতে বেশ ভালই দ্যুতি ছড়িয়েছেন দুই ওপেনার ইমরুল কায়েস ও এনামুল হক বিজয়। পারফরম্যান্সের আলোকে তাদের আবার ছাড়িয়ে গেছেন মুশফিকুর রহীম।
কিন’ বৃথা গেছে তাদের ব্যাটিং কীর্তি। সীমিত ওভারের প্রস’তি ম্যাচে সফরকারী জিম্বাবুয়ানদের কাছে ৭ উইকেটে হেরে গেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ।
গতকাল ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দল দুটি। জাতীয় দলের ৭ ক্রিকেটারকে সঙ্গে নিয়ে মাঠে নেমেছিল বিসিবি একাদশ দল।
টস হেরে আগে ব্যাটিং করা বিসিবি একাদশ ইমরুল-এনামুলের উদ্বোধনী জুটিতে পেয়েছে ১০৫ রান। হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন দুই ওপেনারই। আউট হওয়ার আগে ইমরুল ৫৬ এবং এনামুল ৫২ রান করেছেন। এছাড়া মুশফিকুর রহীম খেলেছেন অপরাজিত ৮১ রানের ইনিংস। জাতীয় দলের বাইরে থাকা এবং এবারের জাতীয় লিগে সর্বোচ্চ রান সংগ্রহকারী শাহরিয়ার নাফীস করেছেন ৩৮ বলে ৩৮ রান। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৭৭ রান করেছে বিসিবি একাদশ।
জবাব দিতে নেমে ইনিংসের ২০ বল বাকি থাকতেই জয়ের টার্গেট ছুঁয়েছে জিম্বাবুয়ানস দল। এ জন্য তাদের হারাতে হয়েছে মাত্র ৩ উইকেট। সর্বোচ্চ ৯৫ রান করেছেন ক্রেইগ আরভিন। এ ছাড়া রিটার্ড হার্ট হওয়া সিন উইলিয়ামস ৫৪ এবং অধিনায়ক এল্টন চিগাম্বুরা অপরাজিত ৬৪ রান (৪৯ বলে) করেছেন।
বিসিবি একাদশের পক্ষে স্পিনার সানজামুল ইসলাম ২টি এবং পেসার শফিউল ইসলাম ১ উইকেট পেয়েছেন।
গতবারের ওয়ানডে ও টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের প্রতিশোধ নিতে জিম্বাবুয়ে দল কতটা মুখিয়ে আছে তা তাদের খেলা দেখেই বোঝা যায়। এবার তাদের নেপথ্যে থাকবেন ডেভ হোয়াটমোর। টাইগারদের বধের ছক তার চেয়ে ভালো আর কার জানা আছে?
আগামী ৭ নভেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে মূল সিরিজ। এই সিরিজে দুই দল ৩টি ওয়ানডে ও ২টি টুয়েন্টি ম্যাচ খেলবে।

আপনার মন্তব্য লিখুন