মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পানীয় ধ্বংস

৬ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের বিভাগীয় ও জেলা কার্যালয় নগরীর ইপিজেড, হালিশহর ও চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে ৬ টি প্রতিষ্ঠান জরিমানা করে মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয়, ওষুধ ধ্বংস করেছে। এসময় ৬টি কম ওজনের বাটখারা জব্দ করা হয়। গতকাল শনিবার এ অভিযান চালানো হয়েছে।
ভোক্তা অধিকার চট্টগ্রাম বিভাগীয় কার্যলয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার ইপিজেড থানা এলাকার ২ নম্বর মাইলের মাথা এলাকার সাহা করপোরেশনকে মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয় বিক্রির জন্য রাখার দায়ে ২০ হাজার টাকা জরিমানা করেছে। এসময় প্রায় ২হাজার বোতল মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয় ধ্বংস করা হয়েছে।
অপর সহকারী পরিচালক (মেট্রো) বিকাশ চন্দ্র দাস হালিশহর থানা এলাকায় ঁ

অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় চৌধুরী মেডিকেল হলকে ১০ হাজার টাকা ও একই অপরাধে ইকবাল মেডিকেল হলকেও ১০ টাকা জরিমানা করেছে। এছাড়াও লাকী হোটেলকে অস্বাস’্যকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন ও সংরক্ষণ করার দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় প্রায় ১,৫০০/ মূল্যের মেয়াদ উত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ওষুধ ধ্বংস করা হয়েছে।
অপরদিকে চকবাজার থানা এলাকার ডিসি রোড এলাকায় সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযান চালিয়ে আজিজ এন্ড সন্সকে মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয় সংরক্ষণ রাখার দায়ে ২০ হাজার টাকা জরিমানা এবং কোমল পানীয়গুলো ধ্বংস করা হয়েছে। একই এলাকার নিড ড্রিংকিং ওয়াটারকে অস্বাস’্যকর পরিবেশে বোতলজাত পানি প্রক্রিয়া করায় এবং লেবেল ব্যবহার না করায় ১০ হাজার টাকা জরিমানা করেছে।