৬ কমিশনারের দপ্তর বদল একজনের পদোন্নতি

সুপ্রভাত ডেস্ক

রাজস্ব প্রশাসনে অধিকতর গতিশীলতা আনয়ন এবং করদাতাবান্ধব পরিবেশ সৃষ্টির জন্য ‘সুশাসন ও আধুনিক ব্যবস’াপনা কাঠামোর’ আওতায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ৬ কমিশনারের দপ্তর বদল ও একজনকে পদোন্নতি দেওয়া হয়েছে। গতকাল এনবিআরের দ্বিতীয় সচিব (শুল্ক ও ভ্যাট প্রশাসন-১) মো. শামসুদ্দীন সই করা এ সংক্রান্ত পৃথক জারি করা হয়েছে। এনবিআর সূত্রে এ তথ্য জানা গেছে।
আদেশ অনুযায়ী, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (উত্তর) কমিশনার মো. মাসুদ সাদিককে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, খুলনায় বদলি করা হয়েছে।
একই সঙ্গে ঢাকা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপীলাত ট্রাইব্যুনালের সদস্য (কমিশনার) জাকিয়া সুলতানাকে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (উত্তর) বদলি করা হয়েছে।
কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (পশ্চিম) এর কমিশনার ড. মো. সহিদুল ইসলামকে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে বদলি করা হয়েছে।
একই সঙ্গে ঢাকা শুল্ক মূল্যায়ন ও অভ্যন্তরীণ নিরীক্ষা কমিশনারেটের কমিশনার এসএম হুমায়ুন কবিরকে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (পশ্চিম) বদলি করা হয়েছে। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খানকে ঢাকা শুল্ক মূল্যায়ন ও অভ্যন্তরীণ নিরীক্ষায় কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। এছাড়া কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, খুলনার কমিশনার কেএম অহিদুল আলমকে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপীলাত ট্রাইব্যুনাল, ঢাকার সদস্য (টেকনিক্যাল) এবং পরবর্তী পদায়নের জন্য অভ্যন্তরীণ সম্পদ বিভাগে ন্যস্ত করা হয়েছে। অপর আদেশে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, চট্টগ্রাম এর অতিরিক্ত কমিশনার সুরেশ চন্দ্র বিশ্বাসকে পদোন্নতি দিয়ে মোংলা কাস্টমস হাউসে কমিশনার (চলতি দায়িত্ব) হিসেবে বদলি করা হয়েছে। খবর অর্থসূচক