৩০ দৃষ্টিপ্রতিবন্ধী ছাত্র-ছাত্রীকে স্মার্টফোট দিলেন মেয়র

বিজ্ঞপ্তি

৩০ দৃষ্টিপ্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের মাঝে স্মার্টফোট বিতরণ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।
গতকাল দুপুরে করপোরেশনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে বেসরকারি উন্নয়ন সংস’া ইপসা’র সহযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপসি’ত থেকে মেয়র দৃষ্টিপ্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের হাতে এ স্মার্টফোট তুলে দেন।
এ উপলক্ষে আয়োজিত এক সভায় সভাপতিত্ব করেন ইপসা’র ট্যোবাকো কন্ট্রোলার প্রজেক্টের কো-অর্ডিনেটর নাসিম বানু শ্যামলী।
বক্তব্য রাখেন তামাক বিরোধী মিডিয়া সেল আত্মার আহ্বায়ক আলমগীর সবুজ, সদস্য লতিফা আনসারী লুনা, ইপসা’র প্রোগ্রাম অফিসার উমর সাহেদ হিরা, ইপসার ভাষ্কর ভট্টচার্য প্রমুখ।
এ স্মার্ট ফোনের মাধ্যমে দৃষ্টি প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীরা একটি অ্যাপসের মাধ্যমে ফোন করা, ইন্টারনেট ব্যবহার, নেটে গুরুত্বপূর্ণ জার্নাল ও বই পুস্তক পড়তে পারবে। তাদের এ কার্যক্রমে কারিগরি সার্বিক সহযোগিতা করেছে ইপসা।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রতিবন্ধীদের মাঝে স্মার্ট ফোন বিতরণের এ কার্যক্রম একটি যুগান্তকারী পদক্ষেপ। তিনি এ কার্যক্রমে এগিয়ে আসায় আয়োজকদের অভিনন্দন জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রতিবন্ধীদের মাঝে স্মার্ট ফোন বিতরণের মাধ্যমে সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার কার্যক্রম আরো একধাপ এগিয়ে গেল। তিনি বলেন, প্রত্যেক নাগরিক এর সম সুযোগ সুবিধা ও অধিকার নিশ্চিতে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন।