অ্যাডুকেশন এক্স-পো ফর স্কুল’স মেলায় মেয়র

২০৪১ সালে বাংলাদেশ সমৃদ্ধিশালী দেশ হবে

বিজ্ঞপ্তি

চট্টগ্রামে স্কুলগুলো নিয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো শিড়্গা বিষয়ক মেলা অ্যাডুকেশন এক্স-পো ফর স্কুল’স। গতকাল শনিবার নগরীর একটি হোটেলে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় মেয়র ছাড়াও অংশগ্রহণকারী শিড়্গার্থী প্রতিষ্ঠানের শিড়্গক-শিড়্গিকা ও সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপসি’ত ছিলেন।
তিনি বলেন, বাংলাদেশ এক সময় গরীব দেশ ছিল। এখন স্বল্প উন্নত দেশ হয়েছে। আমরা আশার আলো দেখতে পাচ্ছি। ২০৪১ সালে উন্নয়নশীল ও সমৃদ্ধশালী দেশ হিসেবে বাংলাদেশ বিশ্ববাসীর কাছে পরিচিত লাভ করবে। তখন বিশ্বের অনেক রাষ্ট্রের মানুষ জীবন জীবিকার জন্য বাংলাদেশে ছুটে আসবে।
মেয়র বলেন, আমাদের শিড়্গার হার ঊর্ধ্বমুখী, এটা খুবই সনেত্মাষজনক। সরকারের লড়্গ্য হচ্ছে শিড়্গারহারকে শতভাগে উন্নিত করা। সরকারের শিড়্গা মন্ত্রণালয় এই ব্যাপারে নিরনত্মন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে, ফলে গত ১০ বছরে বাংলাদেশে সঠিক স্বাড়্গরতার হার ২৬.২৪ শতাংশ থেকে বৃদ্ধি পেয়ে ৭৩ শতাংশে উন্নিত হয়েছে। সরকারের এই আমলে বাংলাদেশের শিড়্গার হার শতভাগে পৌঁছবে বলে তিনি প্রত্যাশা করেন।
মেলা আয়োজক প্রতিষ্ঠান এমএনএম বিজনেস কনসালটেন্সি এর পড়্গ হতে মাঞ্জুমা মোর্শেদ ও মোনা মাসুদ বলেন, চট্টগ্রামের এ ধরনের শিড়্গা মেলা প্রথম বারের মত হওয়ার পরও ব্যাপক সাড়া পেলে প্রতি বছর এমন মেলা আয়োজন করার জন্য তার আশাবাদী।