বিসিবিকে সাক্ষাৎকার

১০ বছরের পরিকল্পনা জানালেন পাইবাস

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

হেড কোচের পরীক্ষা দিতে গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডে সাক্ষাৎকার দিয়েছেন রিচার্ড পাইবাস। সাক্ষাৎকারে টাইগারদের নিয়ে তিনি ১০ বছরের দীর্ঘমেয়াদি পরিকল্পনার কথা জানিয়েছেন। যা সভাপতি নাজমুল হাসান পাপনকে আকৃষ্ট করতে সক্ষম হয়েছে। খবর বাংলানিউজ।
পাপন আকৃষ্ট হয়েছেন বটে কিন্তু তাকে চূড়ান্ত করেননি। কেননা আরও দুই কোচকে পরখ করে দেখা বাকি আছে। এই দুইজনের একজন ক্যারিবীয় ফিল সিমন্স এবং অপরজন জিওফ মার্শ। গত মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছান ৫৩ বছর বয়সী ইংলিশ বংশোদ্ভূত আফ্রিকান কোচ পাইবাস।
আগামী ৯ ডিসেম্বর আসবেন ফিল সিমন্স। তার আগে আরেকজন আসার কথা জানালেন পাপন। কিন্তু তিনি কে তা স্পষ্ট বলেননি। যেহেতু জিওফ মার্শ সংক্ষিপ্ত তালিকায় আছেন তাই ধরেই নেয়া যায়, তিনিই সেই কোচ প্রার্থী যিনি সিমন্সের আগেই পরীক্ষা দিতে আসবেন। তাদের সাথে সাক্ষাৎকারের পরে ১০ ডিসেম্বরের বোর্ড সভায় হয়তো কোচের নাম আনুষ্ঠানিকভাবে জানানো হবে। পাপনের কথায়, ‘৯ তারিখে আসবে ফিল সিমন্স। তার আগেও একজন আসার কথা। তার নাম এখন বলছি না। কারণ যেহেতু এখনও তারিখ ঠিক হয়নি, তেমন নিশ্চয়তা এখনও মেলেনি। আরও কয়েক জনের সঙ্গে কথা হচ্ছে। তাদের এর মাঝেই আসতে হবে। ১০ তারিখে আমাদের যে বোর্ড মিটিং আছে সেখানে আমরা মোটামুটি একটা সিদ্ধান্ত নিয়ে ফেলতে চাচ্ছি।’
কী হবে বিসিবি’র সেই সিদ্ধান্ত? ক্রিকেট পাড়ায় গুঞ্জন, পাইবাসই হচ্ছেন বিদায়ী চন্ডিকা হাথুরুসিংহের উত্তরসূরি। দক্ষিণ আফ্রিকা থেকে শুধুই তো আর সাক্ষাৎকার দিতে তিনি এতদূর উড়ে আসেননি।
পাইবাস আগেও একবার বাংলাদেশে কাজ করে গেছেন। ২০১২ সালে স্টুয়ার্ট ল’র স্থলাভিষিক্ত হয়েছিলেন। কিন্তু বিসিবির সঙ্গে তিক্ততায় দীর্ঘমেয়াদি চুক্তিতে যেতে পারেননি। মাত্র সাড়ে চার মাসের মধ্যেই বাংলাদেশ অধ্যায় শেষ হয়ে যায় তার।