হিজাব পরে সম্প্রীতির বার্তা দিলেন অভিনেত্রী এনা সাহা

সুপ্রভাত ডেস্ক

সংশোধিত নাগরিকত্ব আইনবিরোধী বিড়্গোভে উত্তাল ভারতে সমপ্রীতির বার্তা দিয়েছেন অভিনেত্রী এনা সাহা। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা এক ভিডিওতে জাতীয় সংগীতের সঙ্গে হিজাব পরে গলা মিলিয়েছেন এই হিন্দু ধর্মাবলম্বী। এছাড়াও ওই ভিডিওতে বিভিন্ন ধর্মীয় প্রতীক পরিহিত আরও বেশ কয়েকজনের উপসি’তি দেখা গেছে। নিজের পোস্ট করা ভিডিওতে এনা লিখেছেন ঐক্যই আমাদের শক্তি। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে ভিডিওটি। খবর বাংলা ট্রিবিউনের।

গত ১২ ডিসেম্বর ৫৫ বছরের পুরনো নাগরিকত্ব আইনে সংশোধন করে ভারত। সংশোধিত আইনে প্রতিবেশি তিন দেশ থেকে যাওয়া হিন্দু, শিখ, বৌদ্ধ, খ্রিস্টান, জৈন, পার্সি ধর্মাবলম্বীদের নাগরিকত্ব দেওয়ার কথা বলা হয়েছে। আইনটিকে মুসলিমবিরোধী আখ্যা দিয়ে দেশজুড়ে চলছে বিড়্গোভ। সহিংসতায় এখন পর্যনত্ম অনত্মত ২৫ জন নিহত হয়েছে। এমন প্রেড়্গাপটে গত ২৮ ডিসেম্বর নিজের ফেসবুক পাতায় একটি ভিডিও পোস্ট করে এনা সাহা।

ভিডিও-এর সঙ্গে দেওয়া পোস্টে এনা লেখেন, ‘ভারতের নাগরিক হিসেবে আমাদের চলার পথের ভিত্তি ও মূলনীতি হলো  বৈচিত্র্যের সংহতি। একতা হলো শক্তি এবং ভারতের সব ধর্ম ও সংস্কৃতিকে একসূত্রে বাঁধার পথ। আর বৈচিত্র্য হলো বিভিন্ন ধরনের মানুষের ধারণাগুলোকে সংহত করা। আজ আমরা এই মহান জাতির বৈচিত্র্যপূর্ণ সংস্কৃতি, বিদ্যমান ঐক্যকে সম্মান জানাচ্ছি এবং সবার মধ্যে তার সম্মিলন ঘটাতে চাইছি।’