হাথুরুসিংহের মতো নির্বাচক থাকছেন রোডস

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

সাবেক কোচ চন্দিকা হাথুরুসিংহের দাবি মেনে তাকে রাখা হয়েছিল নির্বাচক কমিটিতে। তুমুল বিতর্কিত সেই দুই স্তরের নির্বাচক কমিটিতে রাখা হয়েছিল ম্যানেজারকেও। হাথুরুসিংহে চলে গেলেও থাকছে তার জন্য গড়া সিস্টেম। নতুন কোচ স্টিভ রোডসও আনুষ্ঠানিক ভাবে থাকছেন অন্যতম নির্বাচক হিসেবে। খবর বিডিনিউজ’র।
ক্রিকেট বিশ্বে বিরল নজির গড়ে ২০১৬ সালের জুনে দুই স্তর বিশিষ্ট নির্বাচক কমিটি গড়েছিল বিসিবি। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান এই কমিটিরও প্রধান। সঙ্গে ছিলেন কোচ ও জাতীয় দলের ম্যানেজার। আর তিন নির্বাচককে নিয়ে ছিল নির্বাচক প্যানেল। গত বেশ কিছুদিন ধরেই অবশ্য নির্বাচক প্যানেলে আছেন দুই জন। স্বেচ্ছায় সরে গিয়েছিলেন অন্যতম নির্বাচক সাজ্জাদ আহমেদ।
বৃহস্পতিবার সকালে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল। দুপুরে প্রধান কোচের সঙ্গে বৈঠক করেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসানসহ বিসিবি পরিচালকেরা।
এরপর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বোর্ড সভাপতি জানালেন, নির্বাচক কমিটিতে থাকবেন নতুন কোচও।
‘আগে যা ছিল, সেই পদ্ধতিই থাকছে। নির্বাচন পদ্ধতি যা ছিল, একটা কমিটি থাকবে যেটির প্রধান থাকবেন ক্রিকেট অপারেশন্স প্রধান আকরাম খান। পাশাপাশি কোচ, ম্যানেজার এবং নির্বাচকদের কম্বিনেশনে হবে। এখানে মনে রাখতে হবে, কোন ধরণের খেলা, কি ধরণের পিচ, কেমন কন্ডিশনে খেলা হবে, এসব কোচ বলে দেবে। নির্বাচকরা তার পর দল নির্বাচন করে পাঠাবে। চূড়ান্ত একাদশ কিন’ অধিনায়কের। ওখানে নির্বাচক বা আমাদের কিছু বলার নেই। সেরা একাদশ মূলত অধিনায়ক আর কোচ ঠিক করবেন।’