হাটহাজারী মাদ্রাসার বার্ষিক মাহফিল ও দসত্মারবন্দী সম্মেলন আজ

নিজস্ব প্রতিনিধি, হাটহাজারী

বিখ্যাত দ্বীনি শিড়্গা প্রতিষ্ঠান আল-জামিয়াতুল আহলিয়া দারম্নল উলূম মুঈনুল ইসলাম (হাটহাজারী বড় মাদ্রাসা)’র বার্ষিক মাহফিল ও দসত্মারবন্দী সম্মেলন আজ শুক্রবার (১১ জানুয়ারি) মাদ্রাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে।
সূত্র জানায়, প্রতি বছরের ন্যায়ে এবারও হাটহাজারী বড় মাদ্রাসার বার্ষিক মাহফিল মহাসমারোহের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজত ইসলাম বাংলাদেশের আমীর আলস্নামা শাহ আহমদ শফী। প্রধান অতিথি হিসেবে উপসি’ত থাকবেন ভারতের দারম্নল উলুম দেওবন্দ মাদ্রাসা থেকে আগত আলস্নামা আনোয়ার শাহ কাশ্মীরির (র.) দৌহিত্র আলস্নামা শাহ আহমদ খিজির কাশ্মীরি। সভায় দেশ-বিদেশের শীর্ষ আলেম-ওলামারা উপসি’ত থাকবেন। দসত্মারবন্দী সম্মেলনে বিগত ১৪৩৯-৪০ হিজরী শিড়্গাবর্ষের দাওরায়ে হাদীছ সমাপনকারীদের মধ্যে আড়াই হাজার শিড়্গার্থীদের দসত্মরে ফযিলত প্রধান করা হবে। সংশিস্নষ্ট ফারেগীনদের যথাসময়ে উপসি’ত হয়ে টোকেন সংগ্রহ করার জন্য আহবান করা হয়েছে।
উলেস্নখ্য, ১৯০১ সালে দড়্গিণ এশিয়ার বিখ্যাত দ্বীনি শিড়্গা প্রতিষ্টান আল-জামিয়াতুল আহলিয়া দারম্নল উলূম মুঈনুল ইসলাম (আরবী বিশ্ববিদ্যালয়) প্রকাশ হাটহাজারী বড় মাদ্রাসা প্রতিষ্ঠিত হয়। মাদ্রাসাটি হাটহাজারী উপজেলা সদরে অবসি’ত।