স্যাটেলাইট উৎক্ষেপণের মাধ্যমে বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : মেয়র

ctg mohanagar awamileague news-16.05.18- (1)

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিচড়্গন, দূরদৃষ্টিসম্পন্ন উদার নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ বিশ্বে ইমাজিন টাইগার হিসেবে পরিচিতি লাভ করেছে। তার নেতৃত্বে দেশ সঠিক পথে পরিচালিত হচ্ছে।বাংলাদেশ একদিন মহাকাশে স্যাটেলাইট উৎড়্গেপন করবে এটা ছিল কেবল স্বপ্ন। আজ তিনি সে স্বপ্নকে বাসত্মবে রূপদান করেছেন।
পৃথিবীর অনেক উন্নত দেশ যা করতে পারেনি বাংলাদেশ তা-ই করে দেখিয়েছে। মহাকাশে বাংলাদেশ স্যাটেলাইট পাঠিয়েছে। এতদিন আমরা বাইরের দেশের স্যাটেলাইট বন্ডার ভাড়া করে চ্যানেল চালাতাম। বিশ্ব ডিজিটালাইজেশনের সাথে তাল মেলাতাম।
আজ আমাদের স্যাটেলাইট বন্ডারের মাধ্যমে আমরা নিজেদের ডিজিটাল সেবা চাহিদা মিটিয়ে বাইরের দেশকে ভাড়া দেব। আজ বাংলাদেশ সুদুর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা স্পেস সেন্টার থেকে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎড়্গেপন করেছে।
এর মধ্য দিয়ে আমাদের বাংলাদেশ আজ স্যাটেলাইট যুগে প্রবেশ করেছে। এই অর্জন বাঙালির। এই সফলতা সরকারের। গতকাল বিকেলে ১৮নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
এতে প্রধান অতিথির বক্তব্যে নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক একথা বলেছেন। সভায় উদ্বোধকের বক্তব্যে সদস্য সংগ্রহ ও নবায়ন অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, নানা ঘাত প্রতিঘাত,ষড়যন্ত্রের জাল ছিন্ন করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে ভিশন-২০৪১ বাসত্মবায়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। শিড়্গা, স্বাস’্য,বাণিজ্য, বিজ্ঞানসহ বহুমুখী ড়্গেত্রে উন্নয়নের এই ধারাবাহিকতা বিশ্ব দরবারে ঈর্ষনীয় সাফল্য বয়ে এনেছে। বিজ্ঞপ্তি
তিনি আরো বলেন, সদস্য সংগ্রহের এই সুযোগকে কাজে লাগিয়ে কোন স্বাধীনতা বিরোধী, জঙ্গি মতাদর্শী,সন্ত্রাসী,মাদকসেবা বা মাদকজীবী যাতে দলের টোকেন না পায় সেজন্য দায়িত্বপ্রাপ্ত নেতাদেরকে সর্তক সজাগ ভূমিকা পালন করতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনার স্ফুরণ বাংলাদেশ আওয়ামীলীগে দেশ বিরোধীদের কোন স’ান নেই।
১৮নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আহমেদ ইলিয়াছের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হারম্ননুর রশিদের সঞ্চালনায় সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, উপপ্রচার সম্পাদক শহীদুল আলম শহীদ, আবদুল মোনাফ সওদাগর, মো. শাহজাহান, মো. ইসহাক, সৈয়দ সগীর আহমদ, রিপাত আহমেদ বাবু, মেজবাহ , মো.ফারম্নক, এনামুল হক শামীম প্রমুখ বক্তব্য রাখেন।