পৌর কর্মচারীদের কর্মবিরতি

সেবাগ্রহীতাদের ভোগান্তি লামায়

নিজস্ব প্রতিনিধি, লামা

লামা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেছে। সরকারি কোষাগার থেকে পেনশনসহ বেতন-ভাতা প্রদানের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পৌরসভার মূল ফটকে অবস্থান গ্রহণ করে এ কর্মবিরতি পালন করা হয়। ফলে সেবা নিতে আসা পৌর নাগরিকগণ ভোগান্তিতে পড়েন।
সূত্র জানায়, সরকারি কোষাগার থেকে পেনশনসহ বেতন-ভাতা প্রদানের দাবিতে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করছে। এ ধারাবহিকতায় দেশের ৩২৭টি পৌরসভায় একযোগে গত সোমবার পূর্ণ দিবস কর্মবিরতি পালিত হয়। কর্ম বিরতিকালে লামা পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে সেবা নিতে আসা নাগরিকগণ ভোগান্তিতে পড়েন। লামা পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের সভাপতি মো. তানফিজুর রহমান জানান, দেশের বিভিন্ন পৌরসভার পৌর কর্মকর্তা-কর্মচারীগণ নাগরিক জীবনের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সকল ক্ষেত্রে সেবা প্রদান করেও যথাসময়ে বেতন-ভাতা না পেয়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। এসকল কর্মকর্তা-কর্মচারীগণ পেনশনে যাওয়ার পরেও তাদের জীবনের কোনো নিশ্চয়তা নেই। এমতাবস্থায় সরকারি কোষাগার থেকে পেনশনসহ বেতন-ভাতা প্রদানের জন্য প্রধানমন্ত্রীর নিকট তারা দাবি জানান।
লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম ও পৌর কাউন্সিলরগণ বিকালে পৌরসভার প্রধান ফটকে অবস্থানরত পৌর কর্মকর্তা-কর্মচারীদের মাঝে উপস্থিত হয়ে তাদের দাবির প্রতি একাত্মতা পোষণ করেন এবং পৌর কর্মকর্তা-কর্মচারীদের ন্যায্য দাবি মেনে নেয়ার জন্য সরকারের নিকট জোর দাবি জানান।