সেই জাহালমকে নিয়ে হচ্ছে সিনেমা

সুপ্রভাত ডেস্ক

বাংলাদেশ ব্যাংকের ১৮ কোটি টাকা জালিয়াতির মামলায় অভিযুক্ত ব্যক্তির বদলে নির্দোষ জাহালমকে নেওয়া হয়েছিল জেলে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলার সেই ‘ভুল আসামি’কে নিয়ে এবার নির্মিত হচ্ছে চলচ্চিত্র। চলচ্চিত্রটি নির্মাণ করছেন মারিয়া আফরিন তুষার। এতে জাহালম হিসেবে অভিনয় করতে যাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা রিয়াজুল রিজু।
সিনেমাটির গল্পের চমক তো থাকছেই। এছাড়াও থাকছে অভিনয়ের চমকও। এই ছবিতে যারা অভিনয় করবেন তারা মূলত নির্মাতা। এক ঝাঁক নির্মাতা এবার এই সিনেমায় হাজির হতে যাচ্ছেন অভিনয় নিয়ে। সিনেমাটি প্রযোজনা করছে নির্মাতার প্রযোজনা প্রতিষ্ঠান মারিয়া তুষার ফিল্মস। মারিয়া আফরিন তুষার বললেন, ‘গল্পটি তো বটেই ছবিটির মূল চমক হলো নির্মাতাদের অভিনয়। এতে অভিনয় করছেন দেশের ১৫ জন চলচ্চিত্র নির্মাতা।’
তিনি আরও বলেন, ‘চলচ্চিত্রটিতে বিনা অপরাধে ৩ বছর কারাগারে বন্দি থাকা জাহালমের জীবনের সুখ-দুঃখের গল্পগুলো তুলে ধরা হবে। মাস দুয়েকের মধ্যে শুটিং শুরম্ন হবে।’ খবর জাগোনিউজ’র।
নির্মাতা এবং অভিনেতা রিয়াজুল রিজু বলেন, ‘আমার মিডিয়াতে পথচলা শুরম্ন হয়েছিল থিয়েটারে অভিনয়ের মধ্য দিয়ে তবে পরিচিতি পেয়েছি নির্মাতা হিসেবে। তবে মাঝে মাঝে ভালো গল্প পেলে অভিনয়ও করা হয়। এই চলচ্চিত্রটির নির্মাতা যখন আমাকে গল্পটি সম্পর্কে বলেছে তখনই আমি রাজি হয়েছি।