সৃজনশীল কাজে বেশি মনোনিবেশ করতে হবে : বিভাগীয় কমিশনার

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেন, যারা মেধাবী তারা অনেক কিছু করছে। তাদের কাজগুলো দৃশ্যমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা টানা তৃতীয়বার ক্ষমতায় থেকে জাতিকে মেধাবী ও দক্ষ করে গড়ে তুলতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে বাস্তবমুখী পদক্ষেপ নিয়ে তা বাস্তবায়ন করে চলেছেন।
প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার্থীরা যাতে তাদের মেধা মনন দিয়ে নতুন নতুন কিছু আবিষ্কার করতে পারে সে সুযোগ সৃষ্টি করে দিয়েছেন তিনি। ক্লাসে বসে সৃজনশীল কাজে ছাত্র-ছাত্রীদেরকে বেশি বেশি মনোনিবেশ করতে হবে এবং যে কোন বিষয় চমৎকারভাবে উপস’াপন করতে হবে।
২৪ মার্চ বিকেল ৪টায় নগরীর জামালখান ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা চট্টগ্রামের আঞ্চলিক উপপরিচালক মোহাম্মদ আজিজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রফেসর প্রদীপ চক্রবর্তী, কলেজ-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা চট্টগ্রামের উপ-পরিচালক ড. গাজী গোলাম মওলা ও ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহেদা আক্তার।
শেষে বিভিন্ন গ্রুপে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।