সিআইইউতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা

সৃজনশীলতার বিকাশে বিতর্কের গুরুত্ব রয়েছে

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ)’র ডিবেটিং ক্লাব এর আয়োজনে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সিআইইউ উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী প্রধান অতিথি ছিলেন। অন্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সিআইইউর আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক মো. জাকির হোসেন এবং বিভিন্ন অনুষদের ফ্যাকাল্টি সদস্যবৃন্দ।
চূড়ান্ত প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন সিআইইউ’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নাহিদ খান, পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুন, প্রকৌশল অনুষদের শিক্ষক ড. আসিফ ইকবাল ও আইন অনুষদের শিক্ষিকা আসমা সুলতানা। চূড়ান্ত প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করে ইংরেজি বিভাগ ও ব্যবসায় অনুষদের বিতার্কিকগণ। অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ প্রতিযোগিতায় ব্যবসায় অনুষদের টিম বিজয়ী হয়। বিজয়ী দলের পক্ষে তার্কিকরা হলেন মোহাম্মদ ইয়ামেন, যয়নব ও মইনুল ইসলাম এবং বিজিত দলের তার্কিকরা হল ফাহাদ আলম, মারিয়া কাদের এবং জেরিন তাসনিম।
প্রতিযোগিতা শেষে বিজয়ী ও বিজিত দলের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি সিআইইউ উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, যুক্তিতর্কের মাধ্যমে নিজের বক্তব্যকে অন্যের কাছে গ্রহণযোগ্য করে তুলতে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করা দরকার। শিক্ষার্থীদের সৃজনশীলতার বিকাশে ক্যাম্পাসে এ ধরনের আয়োজন গুরুত্বপূর্ণ। এতে শিক্ষার্থীদের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে উঠবে এবং তারা আত্মবিশ্বাসী হয়ে উঠবে।
অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইফুর রহমান। সিআইইউ’র বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি