সুদীপ্ত হত্যা মামলা ৯ আসামির জামিন বাতিল

নিজস্ব প্রতিবেদক

মহানগর ও সিটি কলেজ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যার ঘটনায় গ্রেফতার হয়ে কারাগারে থাকা ৯ আসামির জামিন আবেদন বাতিল করে দিয়েছেন আদালত। গতকাল মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালত শুনানি শেষে ৯ আসামির জামিন বাতিল করেন। এর আগে ৯ আসামির আইনজীবীরা পৃথকভাবে আদালতে জামিনের আবেদন করেন এবং রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। আদালতসূত্রে জানা গেছে, উল্লিখিত ৯ আসামি বিভিন্ন সময়ে গ্রেফতার ও আদালতে আত্মসমর্পণ করে
বর্তমানে কারাগারে আছেন।
৯ আসামি হলেন খাইরুন নুর ইসলাম, মোক্তার হোসেন, রাজিবুল ইসকাম, মামুনুর রহমান, ইব্রাহীম খলিল বাপ্পী, ফয়সাল আহম্মদ, আইনুল কাদের নিপু, জাহেদুর রহমান এবং আমির হোসেন বাবু। এদের মধ্যে মোক্তার ও ফয়সাল আহম্মদ ঘটনার সাথে তাদের সম্পৃক্ততা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।
মহানগর পিপি ফখরুদ্দিন সুপ্রভাতকে বলেন, সুদীপ্ত হত্যার ঘটনায় কারাগারে থাকা ৯ আসামির পক্ষে তাদের আইনজীবীরা জামিনের আবেদন করলে আমরা বিরোধিতা করি। আদালত রাষ্ট্রপক্ষের বিরোধিতা আমলে নেন এবং শুনানি শেষ করে ৯ আসামির জামিন নাকচ করে দেন।
গত বছরের ৬ অক্টোবর সদরঘাট থানাধীন দক্ষিণ নালাপাড়ার নিজ বাসা থেকে ডেকে নিয়ে এলাপাতাড়ি পিটিয়ে মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে হত্যা করা হয়। এ ঘটনায় সুদীপ্তের বাবা অজ্ঞাত ৭/৮ জনকে আসামি করে সদরঘাট থানায় হত্যাটি মামলা দায়ের করেন।