সীতাকুণ্ডে অটিজম বিষয়ক ওরিয়েন্টেশন

নিজস্ব প্রতিনিধি, সীতাকুণ্ড

সীতাকুণ্ড মাধ্যমিক শিক্ষা অফিসের সহায়তায় অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক দিনব্যাপী ওরিয়েন্টেশন ওয়ার্কশপ গতকাল ৯ ডিসেম্বর সীতাকুণ্ড মহিলা কলেজ হল রুমে অনুষ্ঠিত হয়েছে।
কর্মশালার উদ্বোধন করেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম ভুইয়া। ন্যাশনাল একাডেমি ফর অটিজম অ্যান্ড নিউরো-ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিসের আয়োজনে কর্মশালায় মূল আলোচনা করেন মাস্টার ট্র্রেনার চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজের প্রভাষক মো. আব্দুল খালেক। তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে অটিজম শিশুদের প্রতিভা বিকাশের সুযোগ করে দিতে হবে।
সরকার প্রতিবন্ধী ও নিউরো-ডেভেলপমেন্টাল সুরক্ষা আইন ২০১৩ করেছে। অটিজম শিশুদের বিভিন্ন বৈশিষ্ট্য নিয়ে কর্মশালায় আলোচনা রাখেন সীতাকুণ্ড হাসপাতালের মেডিকেল অফিসার ডাক্তার নুরুল করিম রাসেদ।
সীতাকুণ্ড মাধ্যমিক শিক্ষা অফিসার ফেরদৌস হোসেনের সঞ্চালনে অনুষ্ঠিত কর্মশালায় শেষ পর্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ এএসএম আল মামুন।
তিনি বলেন, বাংলাদেশে অটিস্টিক একাডেমি স’াপন করা হচ্ছে। আগামীতে অটিজম শিশুরাও সমাজ উন্নয়নে ভূমিকা রাখবে। কর্মশালায় অন্যদের মধ্যে উপসি’ত ছিলেন সীতাকুণ্ড বালিকা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জরিনা আখতার, প্রাথমিক শিক্ষা অফিসার নুুরেরচ্ছাপা, চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামী ও রেজাউল করিম বাহার, সীতাকুণ্ড প্রেসক্লাবের যুগ্ম আহ্বায়ক সেকান্দর হোসাইন, সাংবাদিক মো. জাহাঙ্গীর আলম বিএসসি, শেখ সালাউদ্দিন, নাছির উদ্দিন অনিক।

আপনার মন্তব্য লিখুন