বিএনপি নেতা আসলাম চৌধুরীর কারখানা

সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১ আহত ৩

নিজস্ব প্রতিনিধি, সীতাকুণ্ড

সীতাকুণ্ডে একটি অক্সিজেন কারখানায় সিলিন্ডার বিস্ফোরণে মো. রাসেল (৩২) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন তিন জন। নিহত রাসেল মাদামবিবিরহাট এলাকার মৃত কবির আহম্মদ এর পুত্র। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের মাদামবিবিরহাট ৭ বি অ্যাসোসিয়েটেড অক্সিজেন কারখানায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার ভাটিয়ারী মাদামবিবিরহাট মহাসড়কের পূর্বপাশে ৭বি অ্যাসোসিয়েটেড অক্সিজেন কারখানাটি অবসি’ত। সেখানে একই লাইনে ২৬টি বোতল অক্সিজেন ফিলিং করার সময় একটি বোতল বিস্ফোরণ হয়। বিস্ফোরণে ঘটনাস’লে একজন নিহত ও তিন শ্রমিক গুরুতর আহত হন। ঘটনার পরপর কারখানার ম্যানেজার ইয়াছিনুল বারী পালিয়ে যান। পরে সীতাকুণ্ড থানার পুলিশ ঘটনাস’লে গিয়ে ম্যানেজার ও তিন শ্রমিককে আটক করে।

উপজেলা নির্বাহী অফিসার তারিকুল আলম ঘটনাস’ল পরিদর্শন করেছেন। তিনি বলেন, ‘শুনেছি কারখানাটির মালিক কারান্তরীণ বিএনপি নেতা আসলাম চৌধুরী। কারখানাটি অক্সিজেন প্ল্যান্ট করলেও এই কারখানার বাইরে কোন সাইনবোর্ড নেই। প্রাথমিকভাবে মনে হচ্ছে নিয়ম বহির্ভূতভাবে এই অক্সিজেন প্ল্যান্ট কারখানাটি গড়ে উঠেছে। তদন্ত সাপেক্ষে শুক্রবার এই অবৈধ কারখানা আমরা সিলগালা করে দেব।’
সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) মোজাম্মেল হক জানান, ঘটনাস’ল থেকে গুরুতর আহত তিন শ্রমিককে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস’া গ্রহণ করা হবে।