সিলভার স্ক্রিনে আজ থেকে ‘ফাগুন হাওয়ায়’

বিজ্ঞপ্তি

মহান একুশের চেতনা ও বায়ান্নর ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে তৌকীর আহমেদ-এর নির্মিত ষষ্ঠ চলচ্চিত্র ‘ফাগুন হাওয়ায়’ আজ শুক্রবার সারাদেশের সাথে একযোগে মুক্তি পাবে নগরীর সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে। পরিচালক তৌকীর আহমেদ ছবিটি নির্মাণ করেছেন টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায়। বায়ান্নর সময়ের মানুষ ও তাদের জীবনের বাস্তব চিত্র প্রতিফলিত হয়েছে এই চলচ্চিত্রে। ভাষা আন্দোলনকে স্পর্শ করে এর আগে তেমন কোন ছবি তৈরি হয়নি। ছবির প্রেক্ষাপটে দেখা যাবে একটি মফস্বলের গল্পকে ভাষা আন্দোলনের সাথে রিলেট করতে। এর মধ্যেও প্রেম আছে, সুন্দর গল্প আছে, বেদনাও আছে।
‘ফাগুন হাওয়ায়’ ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম এবং পরিবেশনায় আছে দি অভি কথাচিত্র। ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ, তিশা, সিয়াম আহমেদ ও বলিউডের অভিনেতা যশপাল শর্মা প্রমুখ। এছাড়াও আছেন আবুল হায়াত, আফরোজা বানু, রওনক হাসান প্রমুখ। ভাষার মাসে ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে নির্মিত এই ছবিটির মুক্তি নিয়ে- ইতোমধ্যেই দর্শকমহলে ব্যাপক সাড়া জাগিয়েছে।
‘ফাগুন হাওয়ায়’ চলচ্চিত্রের ‘আমি বারবার হাজারবার’ শিরোনামে গানটি দর্শকদের মাঝে একটি ভিন্ন আমেজের স্বাদ যোগাবে। গানটিতে কণ্ঠ দিয়েছেন পিন্টু ঘোষ ও সুকন্যা। বাংলাদেশেল ইতিহাস ও সাহিত্যের ধারণা পাওয়া যাবে ছবিটি থেকে।
এছাড়া থাকছে হলিউডের বহুল আলোচিত অ্যাকশন, অ্যাডভেঞ্চার, সায়েন্স ফিকশান, রোমান্স ও সাইবারপাঙ্কধর্মী থ্রিডি মুভি ‘আলিটা : ব্যাটেল এঞ্জেল’ এবং অ্যাকশন, অ্যাডভেঞ্চার, ফ্যান্টাসি ও সায়েন্স ফিকশানধর্মী থ্রিডি মুভি ‘অ্যাকুয়াম্যান’ও অ্যানিমেটেড থ্রিডি মুভি ‘দ্য লেগো-২’।
সিলভার স্ক্রিন সিনেপ্লেক্স নগরীর ষোলশহর এলাকা ফিনলে স্কয়ার শপিং মলের ৭ম তলায় অবসি’ত। টিকেট এবং প্রয়োজনীয় তথ্যের জন্য যোগাযোগ করুন : ০১৭০১-৪৪৯৯৫৫।