‘সিম্বা’র অভাবিত সাফল্য!

সুপ্রভাত ডেস্ক

সারা ও রণবীররণবীর কাপুরের ‘সঞ্জু’, আমির খানের ‘থাগস অব হিন্দোস্তান’ কিংবা শাহরুখের ‘জিরো’-গত বছরের আলোচনায় থাকা রথী-মহারথীদের এই ছবিগুলো প্রত্যাশা জাগিয়েও শেষ পর্যন্ত মুখ থুবড়ে পড়েছে। খবর বাংলা ট্রিবিউন।
সেই তুলনায় আলোচনার আলোর বাইরে থাকা ‘সিম্বা’কে নিয়ে কী বলবেন? রণবীর সিং অভিনীত এ চলচ্চিত্রের আয় এখন ৩৫০ কোটি রুপি!
বছরের শেষ সপ্তাহে মুক্তি পাওয়া এ চলচ্চিত্রটি লাগামহীন গতিতে এগুচ্ছে। রোহিত শেঠি পরিচালিত এ ছবিতে রণবীরের বিপরীতে অভিনয় করেছেন সারা আলি খান। এর মাধ্যমে নবীন এ নায়িকা প্রথমবারের মতো তিনশ’ কোটি রুপির স্বাদ পেলেন। এছাড়াও রণবীর সিংয়ের সবচেয়ে ব্যবসাসফল চলচ্চিত্রটিও এটি হতে পারে বলে ধারণ করছেন অনেক বলিউড বণিক। রণবীরের আগের চলচ্চিত্র ‘পদ্মাবত’ ৫৮৫ কোটি রুপি ঘরে তুলেছিল।
‘সিম্বা’র মাধ্যমে পরিচালক রোহিত শেঠিও অনন্য উচ্চতা উঠে যাচ্ছেন। তার টানা আটটি ছবি শুধু ভারতে কমপক্ষে ১০০ কোটি রুপি আয় করেছে! এ তালিকায় সর্বশেষ সংযোজন ‘সিম্বা’ মুক্তির পাঁচ দিনে আয় করে ১২৪ কোটি রুপি। রোহিত ভারতের দ্বিতীয়তম পরিচালক, যার পরপর তিনটি চলচ্চিত্র ২০০ কোটির ঘর পার করলো। ‘সিম্বা’র এমন সাফল্যে এর প্রযোজক করণ জোহর ভারতীয় সংবাদমাধ্যমে বলেন, ‘ধর্ম প্রডাকশন সত্যিই আপ্লুত। অফিসিয়ালি এটা আমাদের বড় হিট হতে যাচ্ছে। রোহিতের হাতে জাদু আছে। সত্যি কথা বলতে, সে আমার বন্ধু এবং ব্যবসার জন্য এই ইন্ডাস্ট্রির সবচেয়ে ভালো নির্মাতাদের একজন।’ ‘সিম্বা’ চলচ্চিত্রে সারা আলি খান, রণবীর সিং ছাড়াও আরও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সনু সুদ।