সিদ্দিক আহমদ ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী

নিজস্ব প্রতিবেদক
Shiddik-ahmed_Respect-(1)

সিদ্দিক আহমদ ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী। তিনি একাধারে সাংবাদিক, দার্শনিক, অনুবাদক, প্রাবন্ধিক, রাজনীতিক ও একজন ভালো মানুষ।
সাংবাদিক সিদ্দিক আহমদ সুহৃদ সমাবেশে এসব কথা বলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন।
বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে সন্ধা ৬টায় এ সুহৃদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রধান আলোচকের বক্তব্যে ড. অনুপম সেন বলেন, ‘সাংবাদিক সিদ্দিক আহমদ এমন কিছু বই লিখে গেছেন, যেগুলোর জন্য অনেক বছর পর্যন্ত মানুষ তাকে স্মরণে রাখবে। তার লেখা ৯টি বই প্রকাশিত হয়েছে; আরো ৮টি বই অপ্রকাশিত রয়েছে। তিনি অনেক বই পড়তেন; অন্যদের পড়তে আগ্রহী করতেন। তিনি ছিলেন সৎ ও নির্লোভ মানুষ। জীবনকে গভীরভাবে ভালোবাসতেন; জীবনের আনন্দ অন্যদের মাঝে ছড়িয়ে দিতেন। তিনি তরুণদের নিয়ে কাজ করতে আগ্রহী ছিলেন; তাদেরকে স্বপ্ন দেখাতেন; অনুপ্রাণিত করতেন।’
সিদ্দিক আহমদ সুহৃদ সমাবেশের আহ্বায়ক আমিনুর রশিদ কাদেরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সদস্য সচিব মুহম্মদ নুরুল আবসার।
শোকানুভূতি ব্যক্ত করেন সিদ্দিক আহমদের ছেলে অ্যাডভোকেট সাইফ সিদ্দিকী।
অ্যাডভোকেট সাইফ সিদ্দিকী তার বাবার জন্য দোয়া কামনা করে বলেন, ‘বাবার সংগ্রহে থাকা সকল বই নিয়ে পারিবারিক সিদ্ধান্তে ‘সিদ্দিক আহমদ স্মৃতি পাঠাগার’ স’াপন করা হবে।’
আবৃত্তিশিল্পী ফারুক তাহেরের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচক ছিলেন- কবি ও সাংবাদিক অরুণ দাশগুপ্ত, ডা. আনোয়ারা আলম, কবি ও সাংবাদিক এজাজ ইউসুফী, অ্যাডভোকেট বিপ্লব বিজয় বিশ্বাস, অধ্যাপক টিটু নিয়াজ, কবি আশিস সেন, সাংবাদিক বালাগাত উল্লাহ, কবি ও সাংবাদিক রাশেদ রউফ, সাংবাদিক আবছার মাহমুদ, ডা. মো. নাছির উদ্দিন, লেখক রেহেনা চৌধুরী ও কবি আক্তারী ইসলাম প্রমুখ।