সিজেকেএস প্রিমিয়ার ও প্রথম বিভাগ দাবা লিগ শুরু আজ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস’ার ব্যবস’াপনায় ও জাহেদ ব্রাদার্সের পৃষ্ঠপোষকতায় সিজেকেএস-জাহেদ ব্রাদার্স প্রিমিয়ার ও প্রথম বিভাগ দাবা লিগ আজ ১৩ জানুযারি বিকাল ৩ টা হতে সিজেকেএস কনভেনশন হলে শুরু হচ্ছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপসি’ত থেকে আগামীকাল ১৪ জানুয়ারি বিকেল ৪টায় এ লিগের উদ্বোধন করবেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপসি’ত থাকবেন স্পন্সর প্রতিষ্টান মেসার্স জাহেদ এন্ড ব্রাদার্স এর প্রোপ্রাইটর ও দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক মো. জাহেদুল হক।
এ উপলক্ষে গতকাল বিকেলে সিজেকেএস ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সিজেকেএস দাবা কমিটির সম্পাদক তনিমা পারভীন লিখিত বক্তব্যে লিগের বিভিন্ন তথ্য তুলে ধরেন। এবারের প্রিমিয়ার লিগে ৮ দল এবং প্রথম বিভাগে ১৯ দল অংশগ্রহণ করছে। প্রিমিয়ার লিগের দলগুলো হচ্ছে কোয়ালিটি স্পোর্টস ক্লাব, বোয়ালখালী উপজেলা ক্রীড়া সংস’া, ফ্রেন্ডস ক্লাব, বাকলিয়া একাদশ, আগ্রাবাদ কমরেড ক্লাব, পিডিবি রিক্রিয়েশন ক্লাব, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি, লিটল ব্রাদার্স এবং প্রথম বিভাগ দাবা লিগের দলগুলো হচ্ছে উল্লাস ক্লাব, এলিট পেইন্ট আর.সি, গোসাইলডাঙ্গা যুবক গোষ্ঠী, সেবানিকেতন, ফায়ার সার্ভিস স্পোর্টস ক্লাব, এমএইচ স্পোর্টিং ক্লাব, বাংলাদেশ রেলওয়ে এসএ, পাঁচলাইশ যুব সংঘ, শতদল, আগ্রাবাদ নওজোয়ান গ্রিন, কর্তফুলী ক্লাব,নবীন মেলা, বাংলাদেশ রেলওয়ে রেঞ্জার্স, আগ্রাবাদ নওজোয়ান ক্লাব, সীতাকুন্ড উপজেলা ক্রীড়া সংস’া, মাদারবাড়ী উদয়ন সংঘ, স্টার ক্লাব।
ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাব, বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস’া। প্রিমিয়ার লীগের ৮ দলে ৪০ জন খেলোয়াড় এবং প্রথম বিভাগের ১৯ দলে ৯৫ জনসহ ১৩৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করছেন। এ লিগে ১জন জি এম, ১ জন আইএম, ৩জন এফ এম, ২ জন সি এম ও ৭০ জন রেটেড দাবাডু অংশগ্রহনের বিঘান রাখা হযেছে। প্রিমিয়ার লিগের খেলা ৭ রাউন্ড রবীন লীগে এবং প্রথম বিভাগ এর খেলা সুইস লিগ পদ্ধতিতে ৭ রাউন্ডে অনুষ্ঠিত হবে। প্রিমিয়ার ও প্রথম বিভাগ দাবা লিগ সুসম্পন্ন করতে ১ লাখ ৭০ হাজার টাকার বাজেট নির্ধারণ করা হয়েছে। বাজেটের সমুদয় টাকা স্পন্সর প্রতিষ্ঠান মেসার্স জাহেদ অ্যান্ড ব্রাদার্স প্রদান করছে। সম্মতি করেছেন
সংবাদ সম্মেলনে উপসি’ত ছিলেন মো. হাফিজুর রহমান, (সহ-সভাপতি সিজেকেএস), সৈয়দ শাহাবুদ্দিন শামীম (অতিরিক্ত সাধারণ সম্পাদক, সিজেকেএস), মো. আমিনুল ইসলাম, (যুগ্ম-সম্পাদক) ও এনামুল হক (কাউন্সিলর, সিজেকেএস)।