সিএমপির নতুন কমিশনার মাহাবুবর রহমান

নিজস্ব প্রতিবেদক
newly appointed CMP COMMISSIONER

সিএমপির নতুন কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান। গত ২৭ মে রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব ফারজানা জেসমিন এ আদেশ দেন। এর আগে গত
২৬ এপ্রিল বর্তমান পুলিশ কমিশনার ইকবাল বাহারকে অতিরিক্ত আইজিপি পদে চলতি দায়িত্ব দিয়ে রাজারবাগে পুলিশ সদর দফতরের টেলিকম অ্যান্ড ইনফরমেশন ম্যানেজমেন্টে (টিঅ্যান্ডআইএম) বদলি আদেশ জারি করে একই মন্ত্রণালয়।
সিএমপি সূত্র জানায়, নবনিযুক্ত পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমানের বাড়ি জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞান বিভাগে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। মাহাবুবর রহমান পুলিশ সুপার হিসেবে হাইওয়ে (পূর্ব), বরিশাল ও কুমিল্লা জেলায় দায়িত্ব পালন করেন। অতিরিক্ত ডিআইজি হিসেবে চট্টগ্রাম রেঞ্জ ও ঢাকা রেঞ্জে কর্মরত ছিলেন।
এর আগে ১৯৯৫ সালে নরসিংদী জেলায় সহকারী পুলিশ সুপার (সদর দফতর) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন মো. মাহবুবুর রহমান। একই পদে কিশোরগঞ্জ জেলা সদর সার্কেল, বাজিতপুর, নেত্রকোনা ও খুলনা মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে র্যাব ও আর্মড পুলিশ ব্যাটালিয়নে দায়িত্বপালন করেন। উপপুলিশ কমিশনার (তেজগাঁও) হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন সিএমপির এ নতুন পুলিশ কমিশনার।