সাড়ে ৩ বছরে ৫ হাজার কোটি টাকার কাজ চসিকের

সুপ্রভাত ডেস্ক

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন মেয়রের দায়িত্ব নেওয়ার ৩ বছর ৬ মাসে ৪ হাজার ৮৮২ কোটি টাকার অবকাঠামোগত উন্নয়ন কাজ হচ্ছে। প্রকল্পগুলোর বাসত্মবায়ন হলে নগরবাসী একটি সমন্বিত উন্নয়নের স্বাদ পাবে। খবর বাংলানিউজ।
এর মধ্যে রয়েছে বহদ্দারহাট বারইপাড়া থেকে কর্ণফুলী নদী পর্যনত্ম খাল খনন, করপোরেশনের আওতাধীন বন্যা ও জলাবদ্ধতায় ড়্গতিগ্রসত্ম রাসত্মাগুলোর উন্নয়ন এবং নালা, প্রতিরোধ দেয়াল, ব্রিজ ও কালভার্ট নির্মাণ, করপোরেশনের বিভিন্ন গুরম্নত্বপূর্ণ সড়ক সমপ্রসারণ ও উন্নয়নসহ আধুনিক যন্ত্রপাতি সংগ্রহ, পরিচ্ছন্নকর্মী নিবাস নির্মাণ, বিভিন্ন ওয়ার্ডের সড়ক নেটওয়ার্ক উন্নয়ন এবং বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ, সৌর বিদ্যুৎ ইত্যাদি।
রোববার চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে ৪২তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে মেয়র এ তথ্য জানান।
উন্নয়নকাজ চলাকালে জনভোগানিত্ম সহনীয় পর্যায়ে রাখার ওপর জোর দেন মেয়র। সভায় চসিকের যে সব কাউন্সিলর ও কর্মকর্তা করপোরেশনের তহবিল থেকে অগ্রীম অর্থ নিয়ে এখনো সমন্বয় করেনি তাদের ১ মাস সময় বেঁধে দেওয়া হয়। এ ছাড়া রিকশাভ্যানে পণ্য বিক্রির সময় নির্ধারণ ও পরিচয়পত্র দেওয়া, চসিক পরিচালিত শিড়্গাপ্রতিষ্ঠানে অধ্যড়্গ, উপাধ্যড়্গ, প্রধান শিড়্গক ও সহকারী প্রধান শিড়্গকের শূন্যপদের বিপরীতে নিয়োগদান, স্কুল, কিন্ডারগার্টেন ও প্রাথমিক বিদ্যালয়ের ভর্তি ২০১৮ সালের সরকারি নীতিমালা অনুসরণে সম্পন্ন করা, শিড়্গাপ্রতিষ্ঠানের সামনে গাড়ির হর্ন না বাজানোর নির্দেশিকা সম্পন্ন কার্ড লাগানোসহ বেশ কিছু সিদ্ধানত্ম নেওয়া হয়।