পরিবহন শ্রমিককে মারধরের জের

সাতকানিয়ায় মহাসড়ক অবরোধ, দুর্ভোগ

নিজস্ব প্রতিনিধি, সাতকানিয়া

সাতকানিয়ায় গতকাল পরিবহন শ্রমিককে মারধরের প্রতিবাদে পরিবহন শ্রমিকরা ১ ঘণ্টা চট্টগ্রাম-কঙবাজার মহাসড়ক অবরোধ করে। এ সময় উভয় দিকে প্রায় ৩ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। দূরপাল্লার যাত্রীরা পড়ে বিপাকে। প্রচণ্ড দাবদাহে যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়।
জানা যায়, চট্টগ্রাম থেকে হানিফ চেয়ার কোচের একটি গাড়ি কঙবাজার যাওয়ার পথে সাতকানিয়া উপজেলার কেরানীহাট এলাকার কিছু যাত্রী উঠে। হানিফ চেয়ার কোচের গাড়িটি পথে একাধিক স্থানে যাত্রী উঠানামা করার কারণে ওই যাত্রীদের সাথে হেলপার, সহকারী ও চালকের সাথে বাকবিতণ্ডা হয়। কেরানীহাট এলাকার যাত্রী এ কারণে গাড়ির শ্রমিকদের ওপর ক্ষিপ্ত হয়। এক পর্যায়ে গাড়িটি কেরানী নিউ মার্কেট এলাকায় পৌঁছালে ওই যাত্রীরা হেলপার ও সুপারভাইজার মারধর করে গাড়ি চালক কামাল উদ্দিনকে গাড়ি থেকে নামিয়ে কেরানীহাট সিটি সেন্টারের ভেতরে নিয়ে মারধর করতে থাকে। পরে খবর পেয়ে পুলিশ এসে চালক কামালকে উদ্ধার করে।
এ খবর পরিবহন শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়লে প্রতিবাদে তারা মহাসড়কে গাড়ি এলোপাতাড়ি করে দিয়ে অবরোধ কর্মসূচি পালন করে। মহাসড়ক প্রায় ১ ঘণ্টা অবরোধ করে রাখা হয়। মহাসড়কের দু’পাশে দীর্ঘ তিন কিলোমিটার যানজটের সৃষ্টি হলে প্রচণ্ড গরমে যাত্রীদের ভোগান্তি চরম আকার ধারণ করে।
পরে সাতকানিয়া থানা পুলিশ এসে পরিবহন শ্রমিকদের দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়। পরে যান চলাচল স্বাভাবিক হয়।
সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল হোসেন বলেন, ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে, তারা পরিবহন শ্রমিকদের আলোচনা করে অবরোধ তুলে নেয়ার ব্যবস্থা করে।