সাতকানিয়ায় অস্ত্রসহ দুজন গ্রেফতার

সংবাদদাতা, সাতকানিয়া

সাতকানিয়া থানা পুলিশ গতকাল মঙ্গলবার পৌরসভার ছিটুয়া পাড়া এলাকা থেকে ছিনতাই মামলার আসামি জয়নাল আবেদীন (২৫) ও তার সহযোগী শৈহ্লাসিং মার্মা (২২) কে একটি গুলিভর্তি এলজিসহ আটক করে।
থানা সূত্রে জানা যায়, গত শুক্রবার রাত অনুমানিক আড়াইটার সময় উপজেলার ঢেমশা বোর্ড অফিসের সামনে রাস্তায় সিএনজি ড্রাইভারের নিকট থেকে টাকা ও মোবাইল ছিনতাই করে। এসময় স’ানীয়দের সহায়তায় থানা পুলিশ সাতকানিয়া পৌর এলাকার আমিনুল ইসলাম (৩০), মো. গিয়াস উদ্দিন (২৮), জাহাঙ্গীর আলম ওরফে বাবুল (৩২) ও মো. সাজ্জাদ হোসেন (২৫) কে হাতেনাতে আটক করে। এ সময়ে তাদের অপর সঙ্গী জয়নাল আবেদীন (২৫) ও ফয়সাল (২৫) তাদের ব্যবহৃত একটি এলজিসহ পালিয়ে যায়। পরবর্তীতে ছিনতাইয়ের শিকার সিএনজি চালক মো. রাসেল বাদি হয়ে থানায় এজাহার দায়ের করলে উল্লিখিত ৬ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়।
গতকাল সকাল সাড়ে ১০টায় সাতকানিয়া থানা অফিসার ইনচার্জ মো. রফিকুল হোসেন এর নেতৃত্বে উক্ত মামলা তদন্তকালে তদন্তকারী কর্র্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মজিবুর রহমানের নেতৃত্বে পুলিশ ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের ছিটুয়া পাড়া এলাকায় অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে জয়নাল আবেদীন ও শৈহ্লাসিং মার্মােেক গ্রেফতার করে। আসামি জয়নাল আবেদীন এলাকার আবদুল মাবুদের ছেলে এবং শৈহ্লাসিং মার্মা বান্দরবান জেলার রেমাক্রী পেনেডং পাড়া এলাকার মংপ্রুসা মার্মার ছেলে। এ সময় তাদের কাছ থেকে ১টি গুলিভর্তি এলজি উদ্ধার করা হয়।
জয়নাল আবেদীন সাতকানিয়া থানার একজন চিহ্নিত অপরাধী। তার বিরুদ্ধে ইতোপূর্বে সাতকানিয়া থানার হত্যা মামলাসহ একাধিক মামলা রয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ১৮৭৮ সনের অস্ত্র আইনের ১৯এ এবং ১৯ (এফ) ধারায় মামলা রুজু করা হয়েছে।
সাতকানিয়া থানা অফিসার ইনচার্জ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কয়েকদিন আগে সংঘটিত ছিনতাই ঘটনার আসামিদের গ্রেফতার করার জন্য ফাঁদ বসানো হয়েছে, এ ফাঁদে তাদের আটকানো হয়েছে।