‘সাকিবের না থাকাটা বাংলাদেশের জন্য বড় ধাক্কা’

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

সাকিব আল হাসানের অনুপসি’তি বাংলাদেশ দলের জন্য বেশ বড় একটি ধাক্কা বলে মনে করেন লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। যেকোনো পরিসি’তিতে সাকিব ম্যাচের চোহরা বদলে দিতে পারেন সেকথাটিও অকপটে স্বীকার করলেন এই তারকা অলরাউন্ডার। খবর বাংলানিউজ।
বাংলাদেশ ক্রিকেটের অনেক প্রথমের জনক সাকিব। ব্যাটে বলে চোখ ধাঁধানো পারফরম্যান্সের জন্যই তাকে বলা হয় বাংলাদেশের প্রাণ। কিন্ত হায়! লাল-সবুজের দল যে এখন প্রাণশূণ্য! কেননা, সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে বাঁহাতের কণিষ্ঠায় আঘাত পেয়ে ছিটকে গেছেন দল থেকে।
ত্রিদেশীয় সিরিজের ফাইনালের ওই ম্যাচে ব্যাটিং করতে পারেননি সাকিব। আঙ্গুলে ১০টি সেলাই পড়েছিল বিধায় সফরকারী দলটির বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন দর্শক হয়েই। ঢাকা টেস্টে দলের আড়াই দিনের লজ্জার হার দেখেছেন। কিন’ করার কিছুই ছিল না। আঙ্গুলের ব্যথা সেরেছে সত্যি, খেলার উপযোগী হয়ে ওঠেননি এখনো। আসন্ন টি-২০ সিরিজের প্রথম ম্যাচে তাকে থাকতে হচ্ছে একাদশের বাইরে।
গুঞ্জন আছে দ্বিতীয় ও শেষ ম্যাচেও খেলতে পারছেন না সাকিব। গেমচেঞ্জার এই বিশ্বসেরার অনুপসি’তি স্বাগতিক শিবিরের জন্য অপূরণীয় এক ক্ষতি, শ্বাশ্বত এই সত্যটি অন্য আট-দশজন ক্রিকেট বোদ্ধার মতো মানছেন পেরেরাও।
‘সবাই জানে সে (সাকিব) একজন ট্যালেন্টেড প্লেয়ার। সে ম্যাচ বদলে দিতে পারে।