চবিতে আলোচনা সভা

সাংস্কৃতিক চর্চা মানুষকে মানবিক গুণে সমৃদ্ধ করে

বিজ্ঞপ্তি

সাংস্কৃতিক সংসদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুইবছর পূর্তি উপলড়্গে ২১ মার্চ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান চবি উন্মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হয়।
বিকেল ২ টায় আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম ও চবি সংগীত বিভাগের সভাপতি প্রফেসর সুকানত্ম ভট্টাচার্য।
উপাচার্য তাঁর ভাষণে বলেন, সুস’ সাংস্কৃতিক চর্চা শিড়্গার একটি অংশ। শিড়্গার্থীকে পরিপূর্ণরূপে আলোকিত মানুষ হিসেবে গড়ে ওঠতে হলে শিড়্গার পাশাপাশি সাংস্কৃতিক চর্চা অপরিহার্য। সাংস্কৃতিক চর্চা মানুষকে নির্মল আনন্দ দেয়, মনকে প্রফুলস্ন রাখে এবং মানবিক গুণে সমৃদ্ধ করে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বর্তমানে বিরাজমান শিড়্গার সুন্দর ও চমৎকার পরিবেশ উলেস্নখ করে তিনি বলেন, ক্যাম্পাসে নিয়মিত সাংস্কৃতিক চর্চা অব্যাহত থাকায় শিড়্গার্থীদের মধ্যে প্রাণ চাঞ্চল্য বিরাজমান।
উপাচার্য শিড়্গার্থীদের পড়ালেখার পাশাপাশি নিয়মিত সৃজনশীল কর্মকা-ে নিজেদের সম্পৃক্ত করে আলোকিত জীবন গড়ার আহ্বান জানান।
সাংস্কৃতিক সংসদ, চবি’র সভাপতি চবি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুমন গাঙ্গুলীর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংস্কৃতিক সংসদ, চবি’র উপদেষ্টা চবি বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মাখন চন্দ্র রায় ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক বাসু দেব রম্নদ্র। অনুষ্ঠান উপস’াপনা করেন চবি শিড়্গার্থী নাহিদ নেওয়াজ। অনুষ্ঠানে সংগঠনের সদস্যদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।