সাংবাদিক নেতার ওপর হামলায় দুই ছিনতাইকারী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও যুগ্ম সম্পাদক স্বরুপ ভট্টচার্যের ওপর ছিনতাইকারীদের হামলার ঘটনায় করা মামলায় দুই আসামির রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মামলার তদন্তকারী কর্মকর্তা ও কোতোয়ালী থানার (এসআই) সুমিতের আবেদনের প্রেক্ষিতে আদালত একজনের ২ দিন ও আরেকজনের ১ দিন রিমান্ড মঞ্জুর করেছে। গতকাল ১ম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এস এম মাসুদ পারভেজের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। দুই আসামি হলেন কায়সার হামিদ ও সাখাওয়াত হোসেন। তারা এখন কারাগারে রয়েছে।
নগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) নিরমলেন্দু বিকাশ চক্রবর্তী সুপ্রভাতকে বলেন, আদালত ৭ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ প্রদান করেন।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন বলেন, আগামী দু’একদিনের মধ্যে দুই আসামিকে কারাগার থেকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হবে।
গত মঙ্গলবার রাতে জামালখান মোড়ে ছিনতাইকারীর কবলে পড়েন
দুই সাংবাদিক নেতা। তারা চমেক হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক স ম ইব্রাহীম ও স্বরুপ ভট্টচার্যের বাবাকে দেখে জামালখান মোড় হয়ে রিকশা করে বাসায় ফিরছিলেন। এ সময় ছিনতাইকারী কায়সার হামিদ ও সাখাওয়াত সাংবাদিক নেতাদের ওপর হামলা ও টাকা-পয়সা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পরে পুলিশ তাদের ধাওয়া দিয়ে গ্রেফতার করতে সক্ষম হন। এ ঘটনায় রিয়াজ হায়দার চৌধুরী দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন।