সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার দাবি

বিজ্ঞপ্তি
humanchain-of-journalist-ho

শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটি অফিসে হামলাকারী এবং হামলার ঘটনার ইন্ধনদাতাদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়েছে সাংবাদিক নেতৃবৃন্দ। অন্যথায় সাংবাদিকরা কঠোর আন্দোলনে নামতে হবে বলে হুঁশিয়ার করে দিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে এই দাবি জানানো হয়।
চট্টগ্রাম সাংবাদিক কো অপারেটিভ হাউজিং সোসাইটি, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন ও চট্টগ্রাম প্রেসক্লাব এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।
সাংবাদিক হাউজিং সোসাইটির সভাপতি স্বপন মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাংবাদিক হাউজিং সোসাইটির সহ সভাপতি সমীর কান্তি বড়-য়া, চট্ট্রগাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সাংবাদিক নেতা রতন কান্তি দেবাশীষ,চৌধুরী ফরিদ, মিন্টু চৌধুরী, সারোয়ার সুমন, শামসুল ইসলাম, রাশেদ মাহমুদ, অনিন্দ্য টিটো, আব্দুর রউফ পাটোয়ারী, শাহরিয়ার হাসান, প্রীতম দাশ প্রমুখ। উপসি’ত ছিলেন মোস্তাক আহমেদ, আসিফ সিরাজ, সবুর শুভ, আলোকময় তলাপাত্র প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন সোসাইটির সম্পাদক হাসান ফেরদৌস।
সমাবেশে বক্তারা বলেন, শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় আবাসন বঞ্চিত সাংবাদিকদের জন্য আবাসন ব্যবস’া গড়ে তুলতে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন যখন সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তখন সেই সম্ভবনাকে ধ্বংস করতে একটি চক্র ষড়যন্ত্র শুরু করেছে। কোনো ষড়যন্ত্র করে সাংবাদিকদের আবাসন বঞ্চিত করা যাবে না বলে সাংবাদিক নেতৃবৃন্দ হুঁশিয়ার উচ্চারণ করেন।