রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং’র সভা

‘সাংবাদিকতা পেশায় সমঝোতার সুযোগ নেই’

বিজ্ঞপ্তি

রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং এর নিয়মিত সভা ক্লাব সভাপতি মো. শহীদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে গতকাল চট্টগ্রাম ক্লাবে অনুষ্ঠিত হয়।
এতে অতিথি বক্তা ছিলেন দৈনিক আজাদীর বার্তা সম্পাদক এ কে এম জহুরুল ইসলাম ও সম্মানিত অতিথি থেকে আলিয়ঁস ফঁ্রসেস সম্পর্কে বক্তব্য উপস’াপন করেন আলিয়ঁস ফঁ্রসেস চট্টগ্রামের পরিচালক সেলভেন থরেস।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ডেপুটি গভর্নর ও চার্টার প্রেসিডেন্ট মোহাম্মদ শাহজাহান, ক্লাবের সদ্য অতীত সভাপতি এমদাদুল আজিজ চৌধুরী, নির্বাচিত সভাপতি আজিজুল গণি চৌধুরী, সেক্রেটারি হাবিবা সুলতানা, জয়েন্ট সেক্রেটারি প্রফেসর ড. খুরশিদা বেগম, কোষাধ্যক্ষ জসিমুল আনোয়ার খান, ক্লাব পরিচালক সৈয়দা কামরুন নাহার, নুরুল আবছার, জাহানারা বেগম লুনা, আয়েশা আফরিন, সদস্য তৌহিদুল্লাহ চৌধুরী লিমন, আরসি পোর্ট সিটির আই পিপি ছাইফুল হুদা ছিদ্দিকী, আরসি আপটাউন এর সভাপতি ওয়াহেদ ফয়েজ মো. সামুনুল ইসলাম ও আরসি ওয়াটারফল এর সভাপতি এ এস এম আজিম উদ্দীন প্রমুখ।
দৈনিক আজাদীর বার্তা সম্পাদক এ কে এম জহুরুল ইসলাম বলেন, সাংবাদিকতা মহান পেশা এটাকে ধারণ করতে পারলে সমাজের জন্য অনেক কিছু করা যাবে। সাংবাদিককে সৎ, জ্ঞানী, সাহসী ও নির্ভীক হতে হবে। সাংবাদিকতা পেশায় কারো সাথে সমঝোতা করার সুযোগ নেই। সাংবাদিকতা পেশায় সততার প্রয়োজনীয়তা অপরিসীম।
তিনি আরও বলেন, চট্টগ্রামের উন্নয়নে সবাইকে একযোগে কাজ করতে হবে।
তাছাড়া চট্টগ্রামের উন্নয়নে সেবামূলক সংস’াগুলোর মধ্যে সমন্বয়ের অভাব রয়েছে। এ বিষয়টাকে উপলব্ধি করে এ প্রয়োজনীয় পদক্ষেপ খুবই জরুরি।
রোটারি সমাজের জন্য শিক্ষা, স্বাস’্যসহ বিভিন্ন উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখতে পারে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।