সরকার কওমী মাদ্রাসা সনদের স্বীকৃতি দিতে আন্তরিক

বিজ্ঞপ্তি

সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স’ায়ী কমিটির সদস্য, নজরুল ইসলাম চৌধুরী বলেন, বর্তমান সরকার শিক্ষা ব্যবস’াকে ব্যাপক উন্নত করার লক্ষ্যে মাদ্রাসা শিক্ষা ব্যবস’াকে যুগোপযোগী করে তুলতে বদ্ধপরিকর। সাধারণ শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষাকে আধুনিক শিক্ষায় রূপান্তর করার জন্য এবং যুগোপযোগী করার জন্য কওমী মাদ্রাসার সনদের স্বীকৃতি দিতে আগ্রহী। এব্যাপারে কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ডের প্রধানদের সাথে সরকারের নীতি নির্ধারক মহলের সাথে আলোচনা চলছে। খুব শীঘ্রই কওমী মাদ্রাসা সনদের স্বীকৃতির ঘোষণা আসবে ইনশাআল্লাহ। বর্তমান সরকার কওমী মাদ্রাসার সনদের স্বীকৃতি দিতে চায়।
তিনি গত শুক্রবার বাদ জুমা চন্দনাইশের বরকল ফয়জিয়া বালক-বালিকা মাদ্রাসার দু’দিনব্যাপী বার্ষিক মাহফিলে সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
মাদ্রাসার মোহতামিম আল্লামা আবদুচ ছাত্তার ছাহেব এর সভাপতিত্বে ও মাদ্রাসা শিক্ষা পরিচালক মাওলানা আনিসুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান ওয়াজিন হিসেবে বক্তব্য রাখেন বাবুনগর মাদ্রাসার মোহতামিম ও হেফাজত ইসলাম বাংলাদেশ এর নায়েবে আমির আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাইলধর মাদ্রাসা প্রতিষ্ঠাতা পরিচালক আল্লামা আবদুল মালেক হালিম, ড. আ প ম খালিদ হোসেন, আল্লামা ইউসুফ শাহনগরী, আল্লামা বেলাল উদ্দিন জমিরী, মুফতি আবুল হোসাইন, মাওলানা ফরিদুল আলম আনসারী।
সভায় আরো বক্তব্য রাখেন বরকল ইউপি চেয়ারম্যান মো. হাবিবুর রহমান, মো. সেকান্দর হোসেন, চট্টগ্রাম ওয়াসার সহকারী সচিব মো. নাজিম উদ্দিন, সাংবাদিক কে এম আলী হাসান, ডা. মুজাম্মেল হক শিকদার, সায়েম উদ্দীন সহ প্রমুখ।
মাহফিলে আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরী বলেন, কওমী মাদ্রাসাগুলো আদর্শ নাগরিক তৈরি করে। মহান আল্লাহ এবং প্রিয় নবী (স.) এর আর্দশ অনুসরণ এবং অনুকরণের মাধ্যমে মুসলমানরা সফলকাম হতে পারবে। নবী (স.) প্রেমছাড়া পরিপূর্ণ মুমিন হওয়া যায় না।

আপনার মন্তব্য লিখুন