সমন্বয় সভায় ব্যারিস্টার নওফেল বিজয় র‌্যালি ঐতিহ্যে পরিণত হয়েছে

বিজ্ঞপ্তি

মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান ও শিড়্গা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, মুক্তিযুদ্ধের বিজয় মেলার বিজয় র‌্যালি উৎসবমুখর ঐতিহ্যে পরিণত হয়েছে। এ বিজয় র‌্যালিতে মুক্তিযুদ্ধের পড়্গের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও প্রগতিশীল মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ সবাইকে দেশপ্রেমের চেতনায় প্রাণিত করে।

তিনি গতকাল বিকেলে সিজেকেএস ভবনের সম্মেলন কড়্গে মুক্তিযুদ্ধের বিজয় মেলার বিজয় র‌্যালির সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ব্যারিস্টার মহিবুল হাসান মুক্তিযুদ্ধের বিজয় মেলার সূচনাকালীন ইতিবৃত্ত বর্ণনায় বলেন, যখন মুক্তিযুদ্ধের সকল অর্জন ছিনতাই হয়ে যাচ্ছিল এবং ইতিহাস বিকৃতির মধ্য দিয়ে নতুন প্রজন্মকে বিভ্রানিত্মর দিকে ঠেলে দেয়া হচ্ছিল সেই কঠিন সময়ে অকুতোভয় মুক্তিযোদ্ধারা জীবনের ঝুঁকি নিয়ে বিজয়ের মাস ডিসেম্বরে বিজয় মেলার সূচনা করেন। আজ এই বিজয় মেলার বাঙালি জাতিসত্তার অসিত্মত্ত্ব রড়্গার প্রতীকে পরিণত হয়ে সঠিক ইতিহাস বাঙালির কৃষ্ঠি, ইতিহাস, সাংস্কৃতিক ও ঐতিহ্য রড়্গায় আপামর গণমানুষকে উজ্জীবিত করে আসছে। এই বিজয় মেলা স্বাধীনতা, গণতন্ত্র ও  দেশের সার্বভৌমত্ব রড়্গার একটি আদর্শিক অসাম্প্রদায়িক প্রগতিশীল মঞ্চ।

এবারও ১৬ ডিসেম্বর সকাল ৯টায় এই বর্ণাঢ্য র‌্যালি এম এ আজিজ স্টেডিয়াম থেকে শুরম্ন হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদড়্গিণ শেষে আবারও স্টেডিয়াম চত্বরে এসে শেষ হবে।

সমন্বয় সভায় সূচনা বক্তব্যে বিজয় র‌্যালি উপকমিটির আহ্বায়ক অ্যডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন এবারের বিজয় র‌্যালি হবে সর্ববৃহৎ বর্ণাঢ্য, দৃষ্টিনন্দন ও মনোমুগ্ধকর। সুশৃঙ্খল এই বিজয় র‌্যালিতে সরকারের সুসজ্জিত বাহিনীসমুহ, প্রশাসনের বিভিন্ন দপ্তর ও  সেবা সংস’াসমুহ এবং শিড়্গা প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মোসত্মাক আহমদ, সিএমপির উপপুলিশ কমিশনার মেহেদী হাসান, উপপুলিশ কমিশনার (ট্রাফিক) আমির হামজা, বাংলাদেশ আনসার ভিডিপির জেলা কমান্ডেন্ট এ এস এম আজিম উদ্দিন, আর্মড ব্যাটালিয়ন পুলিশের এএসপি এএসএম নুরম্নল আলম তালুকদার, বিজিবির সহকারী পরিচালক মো. বদর উদ্দিন কামাল, নৌ পুলিশের সহকারী পুলিশ সুপার

মাহবুবুর রহমান, ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আব্দুল মান্নান, সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন, মো. আসাদুজ্জামান, ন্যাশনাল মেরিটাইম ইনিস্টিউট এর মো. সাজ্জাদ হোসেন পাভেল, সিএমপির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার অহিদুল হক চৌধুরী প্রমুখ।

সভায় ধন্যবাদসূচক বক্তব্য দেন কমিটির মহাসচিব মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ।