চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন

সভাপতি বদরুল আনোয়ার সাধারণ সম্পাদক আয়ুব খান

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন বিপুল উৎসাহ উদ্দীপনার সাথে সম্পন্ন হয়েছে। গতকাল রোববার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। ভোটগ্রহণ শেষে গতকাল রাত সাড়ে ১১টায় ভোটের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশন। অনানুষ্ঠানিকভাবে ঘোষিত এই ফলাফলে দেখা যায়, সভাপতি পদে জয় লাভ করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্টের এসএম বদরুল আনোয়ার এবং সাধারণ সম্পাদক পদে জয় লাভ করেছেন আওয়ামী সমন্বয় পরিষদের আয়ুব খান।
সভাপতি পদে নির্বাচিত এসএম বদরুল আনোয়ার পেয়েছেন ১১০২ ভোট। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী প্রার্থী আওয়ামী সমন্বয় পরিষদের সৈয়দ মোক্তার আহমেদ ৮০২ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত আয়ুব খান পেয়েছেন ১০৮৮ ভোট। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী সমমনা আইনজীবী সংসদের তৌহিদুল মুনির চৌধুরী টিপু পেয়েছেন ৮৩৪ ভোট।
আইনজীবী সমিতির এবারের নির্বাচনে মোট ৪টি সংগঠনের ৪৮ জন প্রার্থী ১৯টি পদের জন্য প্রন্দ্বিন্দ্বিতা করেন। চার সংগঠন হচ্ছে- আওয়ামীপন’ী আইনজীবী সমন্বয় পরিষদ, বিএনপিপন’ী আইনজীবী ঐক্যফ্রন্ট, মুক্তিযুদ্ধের সপক্ষের সমমনা আইনজীবী সংসদ এবং গণতান্ত্রিক আইনজীবী পরিষদ।
নির্বাচন কমিশনার রতন কুমার রায় সুপ্রভাতকে বলেন, নির্বাচন সুষ্ঠ হয়েছে। বিপুল উৎসাহ উদ্দীপনায় ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন।