সন্দ্বীপের সারিকাইতে সাঁকোয় ঝুঁকিপূর্ণ পারাপার

নিজস্ব প্রতিনিধি, সন্দ্বীপ
Shaku-News-2017-Picture

একটি সেতুর অভাবে দীর্ঘদিন ধরে সাঁকোয় ঝুঁকিপূর্ণ পারাপার করছে দ্বীপের সারিকাইতের শত শত মানুষ। ঘূর্ণিঝড় আইলা’র জলোচ্ছ্বাসে সেতুটি ভেঙে যাওয়ার পর থেকে বাঁশের সাঁকোতে ঝুঁকিপূর্ণ পারাপার করতে বাধ্য হচ্ছে এলাকাবাসী। বিগত নির্বাচনসমূহে ভোট চাইতে এসে জনপ্রতিনিধিরা সেতুটি নির্মাণের প্রতিশ্রুতি দিলেও এ ব্যাপারে কোনো কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হয়নি।
সরেজমিনে পরিদর্শনে জানা গেছে, ধূপের খালের মাধ্যমে বিচ্ছিন্ন হয়ে গেছে ভাঙন কবলিত সারিকাইত ১ নম্বর ওয়ার্ডের প্রায় এক হাজার পরিবার। জীবন-জীবিকার তাগিদে তারা প্রতিদিন এ খালটি পারাপার করতে হয়। খাল সংলগ্ন বিখ্যাত সদের হাটে নিত্য প্রয়োজনে ক্রয়-বিক্রয়ের জন্য প্রতিদিন শত শত মানুষকে এ খাল দিয়ে পারাপার করতে হয়। এ ছাড়া স্কুলে যাতায়াতের জন্য ছাত্রছাত্রীরাও এটা ব্যবহার করে থাকে। কিন’ পরিতাপের বিষয়, নিত্য ব্যবহারে বাঁশের সাঁকোটিও বর্তমানে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। যে কোনো সময় এখানে প্রাণঘাতি দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।
সারিকাইত ওয়ার্ডের সাবেক মেম্বার ও ভূমিহীন আঞ্চলিক কমিটির সভাপতি মো. ইউনুছ জানান, অত্র এলাকার মানুষের যোগাযোগের স্বার্থে খুব দ্রুত এখানে একটি সেতু নির্মাণ জরুরি। সারিকাইত ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম পনির জানান, সাঁকোটির দুরবস’া আমি দেখেছি। এখানে একটি সেতু নির্মাণের প্রস্তাব এলজিইডি ও পিআইও অফিসে দেয়া আছে। আশা করি, শীঘ্রই এ কাজ শুরু হবে।

আপনার মন্তব্য লিখুন