জামালখানে ঈদবস্ত্র বিতরণ

সঠিকভাবে যাকাত দিলে দারিদ্র্য দূর হবে

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, যাকাতের অর্থ সঠিকভাবে গরীব দুঃখীদের নিকট পৌঁছে দেয়া হলে বাংলাদেশ থেকে দারিদ্রতা চিরতরে দূর হয়ে যাবে। দুঃখের বিষয় , ১টি লুঙ্গি আর শাড়ির মধ্যে যাকাত অনেকটা সীমাবদ্ধ থাকায় দারিদ্রতা নিরসন হচ্ছে না। তবে জননেত্রী শেখ হাসিনার সরকার দেশ থেকে ধীরে ধীরে দারিদ্রতা দূর করে যাচ্ছেন।
বাংলাদেশ নিম্ন মধ্য আয়ের দেশে উন্নীত হয়েছে। আশা করা যাচ্ছে ২০২১ সালে বাংলাদেশ মধ্য আয়ের দেশে উন্নীত হবে। মেয়র দরিদ্র পরিবারের সকলকে কাজ করার পরামর্শ দেন এবং তাদের সন্তানদের শিক্ষার সুযোগ গ্রহণ করার আহ্বান জানান।
তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে পুষ্টিহীনতা দূরীকরণের লক্ষে ছাত্র-ছাত্রীদের মাঝে পুষ্টিগুণ সমৃদ্ধ খাদ্য সরবরাহের ব্যবস’া করেছেন। তিনি সন্তানদের নিয়মিত স্কুলে পাঠানোর পরামর্শ দিয়ে বলেন, আজ যারা গরীব আগামীতে তারা আর গরীব থাকবে না। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেয়ার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।
নগরীর একটি কমিউনিটি সেন্টারে জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের উদ্যোগে আয়োজিত দু’দিন ব্যাপী ২ হাজার স্বল্প আয়ের মানুষের মাঝে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খুরশিদ আলম চৌধুরী, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য বেলাল আহম্মদ, কোতোয়ালী থানা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী শাহাবুদ্দিন, সাংগঠনিক সম্পাদক মিথুন বড়-য়া, জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হাসেম বাবুল, বিকেএমই এর পরিচালক রাজিব দাশ সুজয়, তড়িৎ কান্তি দে, যুবলীগ নেতা জাবেদুল আলম সুমন ,ওয়াহিদুল আলম শিমুল, কিশোর দত্ত মানু, সৈকত দাশ, সাব্বির সাদেক ও নারী নেত্রী জাফরিন সুলতানা পম্পীসহ অন্যরা উপসি’ত ছিলেন।
অনুষ্ঠান শেষে মেয়র দুঃস’দের মাঝে ঈদবস্ত্র বিতরণ করেন।
উল্লেখ্য আজ ১৪ জুন প্রিয়া কমিউনিটি সেন্টারে এই ঈদবস্ত্র বিতরণ করা হবে।